টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজারের ডিসি স্থানীয় সরকারের উপ-পরিচালক রুহুল আমিন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১২
  • ১৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক…মাঠ প্রশাসনে রদবদলের অংশ হিসেবে ঢাকা ও চট্টগ্রামসহ ২০টি জেলার জেলা প্রশাসক পরিবর্তন করেছে সরকার।
বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে এই রদবদল আনা হয়।
এই ২০টি জেলার মধ্যে ১৮টিতে যুগ্মসচিব পদমর্যাদার কর্মকর্তারা জেলা প্রশাসকের দায়িত্বে ছিলেন। তাদের সরিয়ে সেখানে উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক পদে নিয়োগ দেয়া হয়েছে।
ঢাকার জেলা প্রশাসক পদে কর্মরত যুগ্ম-সচিব মুহিবুল হককে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পদে বদলি করা হয়েছে। ঢাকার ডিসি পদে বদলি করা হয় গোপালগঞ্জের ডিসি শেখ ইউসুফ হারুনকে। কক্সবাজারের ডিসি মোহাম্মদ জয়নুল বারীকে বদলি করা হয়েছে চট্টগ্রামের ডিসি হিসেবে।
গণগ্রন্থাগার অধিদপ্তরের পরিচালক রামচন্দ্র দাসকে শরীয়তপুর, সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির একান্ত সচিব মাসুদ আহমেদকে মাগুরা, পটুয়াখালী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হায়দারকে জামালপুর, বাংলাদেশ ফরমস ও প্রকাশনা অধিদপ্তরের উপ-পরিচালক দেলোয়ার হোসেনকে চুয়াডাঙ্গা, জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব ইমরুল চৌধুরীকে জয়পুরহাট, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মাসুদ করিমকে খাগড়াছড়ির জেলা প্রশাসক করা হয়েছে।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব খলিলুর রহমানকে গোপালগঞ্জ, সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মুকেশ চন্দ্র বিশ্বাসকে ঠাকুরগাঁও, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আব্দুল ওয়াহাব ভুঁইয়াকে বরগুনা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আনিসুর রহমান মিয়াকে টাঙ্গাইল, চট্টগ্রামের এডিসি ইসমাইল হোসেনকে চাঁদপুর, সিলেটের এডিসি শহীদুল আলমকে বরিশাল, শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আহমেদ শামীম আল রাজিকে দিনাজপুর, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রীর একান্ত সচিব সাইফুল হাসান বাদলকে গাইবান্ধা, জয়পুরহাটের স্থানীয় সরকারের উপ-পরিচালক হাবিবুর রহমানকে লালমনিরহাট, ঢাকার এডিসি মাসুদ করিমকে মানিকগঞ্জ, কৃষি মন্ত্রণালয়ের উপসচিব সৈয়দ বেলাল হোসেনকে কুষ্টিয়া এবং নেত্রকোনার স্থানীয় সরকারের উপ-পরিচালক রুহুল আমিনকে কক্সবাজারের ডিসি নিয়োগ করা হয়।
ডিসি পদে কর্মরত যুগ্ম-সচিবদের মধ্যে কুষ্টিয়ার বনমালি ভৌমিক, মানিকগঞ্জের মুন্সি শাহাবুদ্দিন আহমেদ ও খাগড়াছড়ির আনিছুল হক ভূঁইয়াকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত এবং দিনাজপুরের জামাল উদ্দিন আহমেদ ও জামালপুরের সিরাজ উদ্দিন আহমেদকে ওএসডি করে বিদ্যুৎ বিভাগে সংযুক্ত করা হয়েছে।
ডিসি পদে থাকা যুগ্ম-সচিবদের মধ্যে আরো যাদের ওএসডি করে বিভিন্ন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে তাদের মধ্যে ঠাকুরগাঁওয়ের শহিদুজ্জামানকে কৃষি মন্ত্রণালয়ে, শরিয়তপুরের সানোয়ার হোসেনকে শিল্প মন্ত্রণালয়ে, বরগুনার মজিবুর রহমানকে শিক্ষা মন্ত্রণালয়ে, লালমনিরহাটের মোখলেছুর রহমান সরকারকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে এবং মাগুরার সুশান্ত কুমার সাহাকে মৈত্রী শিল্প সংস্থার নির্বাহী পরিচালকের দায়িত্ব পালনের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়।
চট্টগ্রামের ডিসি ফয়েজ আহমেদকে পরিবেশ ও বন মন্ত্রণালয় এবং বরিশালের ডিসি এসএম আরিফ উর রহমানকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পদে বদলি করা হয়েছে।
যুগ্ম-সচিব হয়েও ডিসি পদে থাকা কর্মকর্তাদের মধ্যে জয়পুরহাটের অশোক কুমার বিশ্বাসকে রাজশাহী ও টাঙ্গাইলের এম বজলুল করিম চৌধুরীকে বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার এবং গাইবান্ধার শহিদুল ইসলামকে ঢাকার স্থানীয় সরকার বিভাগের পরিচালক নিয়োগ দেওয়া হয়।
এছাড়া চুয়াডাঙ্গার ডিসি ভোলা নাথ দে’-কে মংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য নিয়োগ করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক পদে প্রেষণে নিয়োগের জন্য চাঁদপুরের ডিসি প্রিয়তোষ সাহাকে ওই মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT