হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

প্রচ্ছদরোহিঙ্গা

কক্সবাজারবাসী একদম নিরাপদ নয়: নিরাপত্তা হুমকিতে সারাদেশ!

নিরাপত্তা হুমকিতে বাংলাদেশ!

এটা কোন সিনেমা থেকে নেওয়া ছবি নয়, ইসিনেমার কোনশুটিংয়ের অংশও নয়। ছবিতে অস্ত্র নিয়ে পোঁজ দেওয়া অস্ত্রধারীর নাম নবী হোসেন। রোহিঙ্গা ক্যাম্পের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ নসরুল্লাহ গ্রুপের একজন তিনি। বালুখালি ৪ নং ক্যাম্পের বি-ব্লকের মোস্তাক আহমদের পুত্র সে। গত ৩ এপ্রিল রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পের সামনে থেকে নবী হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। পুরনো একটি মামলায় পাঠানো হয় জেলহাজতে। সে জেলে গেলেও তার মত প্রায় শতাধিক অস্ত্রধারী রয়েছে রোহিঙ্গা ক্যাম্পে। তারা স্থানীয় মাঝি এবং রোহিঙ্গা নেতাদের নিয়ন্ত্রণের মাধ্যমে ক্যাম্পে চালিয়ে যাচ্ছে সন্ত্রাসী কর্মকাণ্ড। তাদের একটি গ্রুপ প্রত্যাবাসন বিরোধী এবং মায়ানমারের গুপ্তচর হিসেবে কাজ করছে বলে ক্যাম্প অভ্যন্তরে জনশ্রুতি রয়েছে।

তাই সময় এসেছে কঠোর হওয়ার। যে কোনভাবেই হোক না কেন রোহিঙ্গাদের নিয়ন্ত্রণ করতে হবে। প্রয়োজন হলে তাদের কাঁটাতারের বেড়া দিয়ে ঘেরাও করে রাখতে হবে।
আর তা না হলে বিদেশীরা বলেন,সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা বলেন,এনজিও কর্মকর্তা,কর্মী বলেন,স্থানীয়রা বলেন,পুরো কক্সবাজারবাসী বলেন কেউ আমরা নিরাপদ নয় আমরা। এক কথায় বলা যায় নিরাপত্তা হুমকিতে বাংলাদেশ!

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.