টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :

এ বছর ১৭৩ বাংলাদেশী হাজী মারা গেছেন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১২
  • ১৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : হজ ফাইট শেষ হয়ে গেলেও বাংলাদেশ বিমান এয়ার লাইন্সের শিডিউল ফাইটে হজযাত্রী পরিবহন অব্যাহত থাকবে। নয়া দিগšত্ম

যেসব হজযাত্রী অসুস্থতা কিংবা হারিয়ে যাওয়ার কারণে দেশে ফিরতে পারেননি, তাদেরকে বিমান আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত শিডিউল ফাইটে দেশে ফেরত আনবে। মক্কাস্থ হজ এজেন্সি হাজীদের অভিযোগের ভিত্তিতে আলোচনা করে ফিরতি টিকিটের ব্যবস্থা নিচ্ছেন। ধর্ম মন্ত্রণালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

ধর্ম মন্ত্রণালয়ের হিসাব মতে, ১,০৯,৬৬০ জন হাজীর মধ্যে ২ ডিসেম্বর পর্যন্ত দেশে ফিরেছেন ১,০৮,২৪২ জন। এরপর শিডিউল ফাইটে প্রতিদিনই কয়েকজন করে হাজী ফিরছেন। তবে বিমানের হিসাব মতে এ বছরের বাংলাদেশ থেকে হজ করতে যাওয়ার লোকের সংখ্যা প্রায় ১ লাখ ১২হাজার।

এই হিসেবে এখনো প্রায় ২ হাজার হাজী দেশে ফেরেননি। গত ৩০ নভেম্বর বিমানের হজ ফাইট শেষ হয়।সংশ্লিষ্ট সূত্র মতে, প্রতিবছরই হজের নামে আদম পাচারের ঘটনা ঘটে। গতবছর এই সংখ্যা ৪ থেকে ৫ হাজারের মতো ছিল।

গত বছর এই অপরাধে সৌদি সরকার ১৫টি এজেন্সিকে সৌদি আরবে নিষিদ্ধ করেছিল। ফলে এবছর হজে গিয়ে থেকে যাওয়ার সংখ্যা অনেক কম হবে। শেষ পর্যন্ত এক হাজারের মতো হজযাত্রী সৌদি আরব যেতে ফেরত না আসতে পারেন বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

এদিকে এ বছর রেকর্ড সংখ্যক হাজী সৌদি আরবে মারা গেছেন। মক্কা হজ মিশনের হিসেব অনুযাযী এ পর্যন্ত মৃত হাজীর সংখ্যা ১৭৩ জন। এর মধ্যে মক্কায় ১১৯ জন, মদিনায় ২৯ জন, জেদ্দায় ৭ জন ও মিনায় ১৮ জন (পুরুষ ১৫৩ জন, মহিলা ২০ জন), সরকারি ৭ জন, বেসরকারি ১৬৬ জন মার যান। নিয়ম অনুযায়ী এদের সবাইকে মক্কা ও মদীনায় দাফন করা হয়েছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT