টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

উর্ধমুখী দ্রব্যমূল জনগণের নাভিশ্বাস দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ১২ জুন, ২০১৩
  • ১৭৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি উখিয়া=
মহাজোট সরকারের শেষ সময়ে এসেও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার পরিচয় দিচ্ছেন। মহাজোট সরকারের নির্বাচনী ইশতেহারে অগ্রাধিকারের প্রথমটি ছিল দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ এবং বিশ্ব মন্দার মোকাবেলায় সার্বিক অর্থনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করা। কিন্তু আওয়ামী লীগ সরকারের মেয়াদ কাল জুড়েই নিত্য পণ্যের বাজার ছিল উর্ধমুখী। একারণে জনগণের মধ্যে এক ধরনের নাভিশ্বাস উঠেছে। বাজার নিয়ে ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে ছিল এক ধরনের হতাশা। সঙ্গে ছিল সরকারের হতাশা জনক বাজার নিয়ন্ত্রণের তৎপরতা। এটি সফল না হওয়ায় দেশের মানুষের মাঝে পণ্যমূল্য নিয়ে ছিল অব্যাহত চাপা ক্ষোভ। মূলত বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার কারণেই এই অবস্থার সৃষ্টি হয়েছে। সরকার নিত্য পণ্যের দাম স্থিতিশীল রাখতে চাইলেও বাজারে নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল ব্যবসায়ী সিন্ডিকেট। সরকারের তোড়জোড় আর হুমকি ধমকি কোন কাজে আসেনি। দাম বেড়েছে সমান তালে।
উখিয়ার দারোগা বাজারসহ বিভিন্ন হাট বাজার ঘুরে দেখা গেছে, প্রায় সব প্রকার সবজিতে গত ১ সপ্তাহের ব্যবধানে কেজিতে ১০ থেকে ১৫ টাকা প্রায় সব প্রকার চালে ৫-৭ টাকা, মাছে ৫০ থেকে ৬০ টাকা বৃদ্ধি পেয়েছে।
দারোগা বাজারের সবজি ব্যবসায়ী মোঃ কালু বলেন, বেগুন ৩৫ টাকা, টমেটো ৬০ টাকা, শসা ৪৫ টাকা, আলু ৩০ টাকা, শিম ৪০ টাকা, কচুর ছারা ৬০ টাকা দরে প্রতি কেজি বিক্রি হচ্ছে।
মাছ ব্যবসায়ী সিদ্দিক বলেন, চিংড়ি কেজি ৪০০ থেকে ৫০০ টাকা, পাঙ্গাশ ১৫০ টাকা, ইলিশ ৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগির দাম ১৭০ টাকা। দেশি মুরগি ২৫০ টাকা। গরুর মাংস ২৭০ থেকে ৩০০ টাকা।
ক্রেতা নুরুল আলম ও নুরুল কবির মাহমুদ বলেন, নিত্য পণ্যের দাম বেড়েই যাচ্ছে। সবজির দাম বেশি। সরকার বাজার নিয়ন্ত্রণ করতে পারছেনা।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT