টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
ক্রিস্টাল আইস মেথসহ সোনাইমুড়ির ফাহিম শাহরিয়ার গ্রেপ্তার শেখ হাসিনার বিশেষ উপহার চাল বিতরণে ব্যস্ত জনতার বদি মসজিদে নামাজে অংশ নিতে পারবেন সর্বোচ্চ ২০ জন টেকনাফে ইয়াবা নিয়ে তিন রোহিঙ্গাসহ ৫ কারবারী গ্রেপ্তার লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক: এটিএম খোলা বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আবারও অগ্নিকাণ্ড ভারতে পবিত্র কোরআন শরিফের ২৬ আয়াত অপসারণের রিট বাতিল: আবেদনকারীর জরিমানা সাংবাদিক ফরিদ বাবুলের কৃতজ্ঞতা প্রকাশ  জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে, প্রধানমন্ত্রী বরাবর টেকনাফ বিএমএসএফের স্মারকলিপি প্রদান মক্কা-মদিনায় তারাবি ১০ রাকাত পড়ার নির্দেশ

উখিয়া-টেকনাফে আওয়ামীলীগ -বিএনপির রাজনীতি

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ১৮ মে, ২০১৩
  • ২০৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

Pic 18.05.2013
রমজান উদ্দিন পটল   =  উখিয়া-টেকনাফ আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সাধারণ মানুষকে ভাবনায় ফেলে দিয়েছে। এলাকার তৃণমূলপর্যায়ে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ও প্রধান বিরোধীদল বিএনপি পৃথক পৃথক ভাবে রাজনৈতিক কর্ম তৎপরতা চালিয়ে যায়। আওয়ামীলীগআগামী সংসদ নির্বাচনকে ঘিরে দলকে শক্তিশালী ও সু-সংগঠিত করে জনসম্পৃক্ততামূলক কর্মকান্ড জোরালো ভাবে চালিয়ে যাচ্ছে। বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে সরগরম করার কাজে ব্যস্থ। এ ইস্যুতে বিগত সময়ে বিরোধীদলের দেয়া রাজনৈতিক কর্মসূচী বাস্তবায়ন বিএনপি নেতাকর্মীরা তেমন কোন ভূমিকা রাখতে পারেনি। এ আসনের সম্ভাব্য বিএনপির প্রার্থী সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করার দৌড়ঝাপে থাকায় আওয়ামীলীগের বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদি দলীয় নেতাকর্মী সমর্থক ও সাধারণ মানুষের সংস্পর্শে এসে নিজের জনপ্রিয়তা বৃদ্ধি করে দলকে শক্তিশালী ও সু-সংগঠিত করে চলছেন। এ অবস্থায় ক্ষমতাসীন দল আওয়ামীলীগ পুরোপুরি ভাবে নির্বাচনী প্রস্তুতি নিয়ে এগিয়ে চলছে। বিএনপি ও শরীকদল আন্দোলন জোরদার করতে নানা কৌশল অবলম্বন করে। তবে কক্সবাজারের অন্যান্য আসনের তুলনায় উখিয়া-টেকনাফে বিরোধীদলের আন্দোলনের কর্মকান্ডে ধীরগতি লক্ষ্যনীয়। মামলা-হামলা ও রাজনৈতিক হয়রানির আশংকায় অধিকাংশ দলীয় নেতাকর্মী রাষ্ট্রীয় পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। সরকার ও বিরোধীদলের নেতাকর্মীদের পৃথক এ কর্মকান্ড এখন সাধারণ মানুষের আলোচনার বিষয়বস্তু হয়ে দাড়িয়েছে। রাজনৈতিক অভিজ্ঞ মহল মনে করেন- এলাকার বর্তমান পরিস্থিতিতে বিএনপি নেতাকমীরা আন্দোলন মুখী থাকায় আওয়ামীলীগ মাঠ পর্যায়ে রাজনৈতিক ভাবে শক্ত অবস্থান তৈরি করতে সক্ষম হয় এবং আগামী নির্বাচনের পূর্ণপ্রস্তুতি নিয়ে সুবিধা জনক অবস্থানে রয়েছে। আগামী নির্বাচনের সম্ভাব্য প্রার্থী  হিসেবে বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদি নিজ নেতাকর্মী ও সমর্থক নিয়ে এলাকার সর্বত্রে সেবা ও উন্নয়নমূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন জোরে-শোরে। তিনি সৌদি আরবে ওমরাহ পালন শেষে এলাকায় ফিরে নির্বাচনী কর্মকান্ড নিয়ে দিনরাত ব্যস্থ থাকবেন। তৃর্ণমুল পর্যায়ে তাঁর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নির্বাচনী কর্মকান্ড আরো জোরদার করে তুলবেন বলে দলীয় একাধিক সূত্রে জানা গেছে।
উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী জানান, কক্সবাজারের দক্ষিণ সীমান্ত উপজেলা উখিয়া-টেকনাফে বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদি ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন। যার ফলে তিনি সাধারন মানুষের সংস্পর্শে এসে আশাতীত জনপ্রিয়তা গড়ে তুলেছেন। যা আগামী সংসদ নির্বাচনে দলের জন্য ইতিবাচক ফলাফল বয়ে আনতে সক্ষম হবে।
টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রবীন রাজনীতিবিদ জাফর আলম চৌধুরী বলেন, উখিয়া-টেকনাফে স্বাধীনতার ইতিহাসে আবদুর রহমান বদি উন্নয়ন ও জন সেবার মধ্য দিয়ে আধুনিক উখিয়া-টেকনাফের রূপকার হিসেবে আর্ভিভূত হন। শধু তাই নয় এ আলোচিত সাংসদ বদি উখিয়া-টেকনাফের গণমানুষের চিত্তে আজীবন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আগামী নির্বাচনেও জনগণ তাকে ছাড়া বিকল্প চিন্তা করেন না বলে আমি মনে করি।
রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী জানান, উপজেলার ৫টি ইউনিয়নে এমপি বদির সুষম বন্টনের মধ্য দিয়ে ব্যাপক রাস্তা-ঘাট, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠানে দান-অনুদান, অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা সহ যে কোন ধরনের বিপদ-আপদে পাশে থাকায় জনগণ তার কর্মকান্ডে সন্তোষ্ট রয়েছে। তিনি এলাকায় ঐতিহ্যবাহী মরহুম এজাহার কোম্পানীর পরিবারের উত্তরসূরী দানবীর হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেন।
টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার কামাল চৌধুরী বলেন, আগামীতে নির্বাচন এবং আন্দোলন দু’টি নিয়েই আমাদের প্রস্তুতি রয়েছে। তবে দেশে অঘোষিত ভাবে বাকশাল কায়েম করে আওয়ামীলীগ বিরোধী দলীয় নেতাকর্মীদের দমন নিপীড়নের কারনে রাজপথে স্বাধীন আন্দোলনে সুযোগ পাচ্ছেনা। যে কারনে শান্তিপূর্ণ ভাবে যতটুকু সম্ভব আন্দোলন কর্মসূচী পালন করে যাচ্ছি।
উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরওয়ার জাহান চৌধুরী বলেন, বিএনপি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাবে না। তবে বিএনপি আন্দোলন ও নির্বাচনী প্রস্তুতি জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে পূর্ণ প্রস্তুতি রয়েছে নেতাকর্মীদের। তিনি আন্দোলন ও নির্বাচন দুটোই গুরুত্বপূর্ণ দাবী করে আপাতত বিএনপি নেতাকর্মীরা চলমান পরিস্থিতি পর্যবেক্ষনে রয়েছে।
##
রমজান উদ্দিন পটল
টেকনাফ (কক্সবাজার) সংবাদদাতা
০১৮১২-৫৮৫৫৩০।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT