হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

উখিয়ায় নারী কমিউনিটি পুলিশিং কর্মশালায় অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন

সাইফুদ্দিন মো:মামুন,টেকনাফঃ
কক্সবাজারের উখিয়ার ইনানীতে নারী কমিউনিটি পুলিশিং কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন বলেছেন- সমাজের নিরব থাকা ধর্ষণ, যৌন সহিংসতা, যৌনতার উদ্দেশ্যে মানপাচার, যৌন দাসত্ব, বাল্যবিয়ে, জোরপূর্বক মাদক পাচার ও যৌন ব্যবসা,ইভটিজিং রোধে নারী সদস্যরা ভূমিকা রাখতে পারে। তাই সমাজের সকল স্তরের মানুষের পাশাপাশি নারীদের এগিয়ে আসতে হবে।

পুলিশ বাহিনীতে যেমন নারীরা বিভিন্ন ধরণের অবদান রাখছেন, তেমনি কমিউনিটি পুলিশিংয়ের নারী সদস্যরা সমাজের পিছিয়ে থাকা মানুষকে কাজ করতে পারেন। তাই সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করতে হবে। তিনি আরো বলেন,উখিয়া টেকনাফের সকল নাগরিকের মানবাধিকার এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কমিউনিটি পুলিশিংয়ের দায়বদ্ধতা এবং দক্ষতা বাড়ানো অত্যাবশ্যকীয় বলে ইউএনডিপি মনে করে। প্রচলিত পুলিশিংয়ের পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের সেবার মান ও কার্যকারিতা বৃদ্ধি করে রোহিঙ্গা জনগোষ্ঠীর আগমনের কারণে ক্ষতিগ্রস্থ স্থানীয় জনগোষ্ঠী বিশেষ করে নারীদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব।

২২ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে শুরু হওয়া দিনব্যাপী কর্মশালায় ইউএনডিপির পরিচালক মাসুদ করিমের সভাপতিত্বে ন্যাশনাল কনসালটেন্ট মো. আবু বক্করের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন- জেলা প্রজেক্ট কো-অর্ডিনেটর খালিদ এরশাদ, অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন- টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আলহাজ¦ নুরুল হুদা, উখিয়া উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মো: কায়সার, টেকনাফ পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক নুরুল হোসাইন, টেকনাফ মডেল থানার সাব- ইন্সপেক্টর সাব্বির আহমেদ, উখিয়া থানার সাব- ইন্সপেক্টর নুরুল হক, একলাবের প্রজেক্ট কো-অর্ডিনেটর কেফায়েত উল্লাহ সাজ্জাদ প্রমূখ।
উক্ত কর্মশালায় টেকনাফ ও উখিয়ার উপজেলা ১০০জন নারীসহ কমিউনিটি পুলিশিংয়ের নেতৃবৃন্দ অংশ নেন।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.