টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

উখিয়া-টেকনাফ শরণার্থী ক্যাম্পে ১৯ লক্ষাধিক টাকার স্কুল উন্নয়ন কাজ বন্ধ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ৮ ডিসেম্বর, ২০১২
  • ২২২ বার এই সংবাদটি পড়া হয়েছে

 

কায়সার হামিদ মানিক, উখিয়া ….এনজিও সংস্থা ভার্ক কর্তৃক বাস্তবায়নাধীন উখিয়া-টেকনাফ শরণার্থি ক্যাম্পে ১৯ লক্ষাধিক টাকা ব্যায় বরাদ্ধে ২১টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নের কাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রভাবশালী টিকাদার। এঘটনা নিয়ে পরস্পর বিরোধী অভিযোগ উঠেছে।

উখিয়াস্থ এনজিও সংস্থা ভার্কের প্রজেক্ট কর্ডিনেটর মান্না সরকার জানান, চিরাচরিত নিয়ম অনুযায়ী স্থানীয় পত্র পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে ২১টি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন কাজের জন্য টিকাদার নিয়োগের টেন্ডার আহবান করা হয়েছে। গত ৫ ডিসেম্বর আবেদনকারী টিকাদারদের মধ্যে সর্বনিম্ন টিকাদারী প্রতিষ্টানের মালিক শামশুল আলম সওদাগরকে কাজ দেওয়া হয়। তিনি নীতিমালা অনুযায়ী উক্ত কাজ করতে গেলে স্থানীয় কতিপয় প্রভাবশালী টিকাদার বাধা প্রদান করে। যার ফলে নির্মাণ কাজ আপাতত বন্ধ রয়েছে। এ ঘটনা নিয়ে সংশ্লিষ্ট টিকাদারদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করতে দেখা গেছে।

টিকাদার শামশুল আলম জানান, স্থানীয় কতিপয় প্রভাবশালী টিকাদার জোর পূর্বক টেন্ডার ছিনতাই করে কাজ আদায় করার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে সংশ্লিষ্টরা সর্বনিম্ন দরদাতা হিসাবে আমাকে কাজ করার অনুমতি দিলে উক্ত টিকাদারেরা ক্ষেপে গিয়ে স্কুল নির্মাণ কাজে বাধা প্রদান করে। তারা আমার শ্রমিকদের হুমকী ধমকী দিচ্ছে। যার ফলে প্রদত্ত কাজ শুরু করতে আমি বার বার বাধা প্রাপ্ত হচ্ছি। এতে আমি আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি। স্থানীয় টিকাদার সালাহ উদ্দিন জানান, সংশ্লিষ্ট ভার্ক কর্মকর্তা সরকারি নীতিমালা অনুসরণ না করে একতরপা ভাবে কাজ করার অনুমতি দিয়েছে। যা সরকারি উন্নয়ন কাজের নীতিমালা বর্হিভূত। তিনি অভিযোগ করে জানান, উক্ত টেন্ডার পুনরায় যাচাই বাছাই করে দরপত্র দাতা সকল টিকাদারী প্রতিষ্টানের উপস্থিতিতে কাজ প্রদানের জন্য ভার্ক কর্মকর্তা বরাবরে অভিযোগ করা হয়েছে। তিনি আগামী রবিবার এ বিষয়ে আলোচনার মাধ্যমে সবার উপস্থিতিতে কাজ প্রদানের আশ্বাস দেন। কুতুপালং ক্যাম্প ইনচার্জ জালাল উদ্দিন জানান, সরকারি নীতিমালা অনুযায়ী সর্বনিম্ন দর দাতা শামশুল আলম সওদাগরকে কাজ দেওয়া হয়েছে। তবে এ কাজ নিয়ে কেন বাধা প্রাপ্ত হচ্ছে তা আমার জানা নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, নিয়মমাফিক টেন্ডার অনুযায়ী যে প্রতিষ্টান কাজ পাবে সেই উন্নয়ন কাজ চালিয়ে যাবে।

 

 

 

 

উখিয়ায় বিদেশী মদ উদ্ধার

কায়সার হামিদ মানিক, উখিয়া ॥ তারিখ: ৮/১২/২০১২ইং

কক্সবাজারের উখিয়া বালুখালী বিজিবির সদস্যরা গতকাল শনিবার ভোরে সীমান্তের কাটা পাহাড় এলাকায় লুকিয়ে রাখা ৩৫ বোতল বিদেশী মদ উদ্ধার করেছে। বিজিবির নায়েব সুবেদার আবু তাহের জানান, স্থানীয় পাচারকারী চক্র মিয়ানমারের তৈরী এসব মাদক দ্রব্য স্থানীয় ভাবে বাজারজাত করার জন্য নিয়ে আসছিল। গোপন সূত্রে সংবাদের ভিত্তিতে বিজিবির টহল পার্টি উক্ত মদ গুলো উদ্ধার করে।

 

 

কায়সার হামিদ মানিক

উখিয়া, কক্সবাজার।

০১৮১৩-০১৯৮৩২

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT