টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ইয়াবা-মাদক না শপথ করলেন শিক্ষার্থীরা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১২
  • ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

আবদুল্লাহ মনির, টেকনাফ …সংবাদপত্রের শিরোনাম হয় দেশের সর্ব দক্ষিণের সীমান্ত উপজেলা টেকনাফে ইয়াবা-মাদক উদ্ধার ও আটক নিয়ে। ইন্টারনেট উৎসব সহ নানান সামাজিক কর্মসূচীর মধ্যে দিয়ে আমরা তরুন প্রজম্ম টেকনাফের এই দূর্নাম মুছতে চাই। আমরা শপথ নিলাম- আজ থেকে আর ইয়াবা মাদক নয়। আমরা ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে প্রযুক্তি নির্ভর করে বাংলাদেশকে এগিয়ে নিতে চাই।”

গতকাল ১৮ সেপ্টেম্বর কক্সবাজারের টেকনাফ পাইলট উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত গ্রামীণফোন-প্রথম আলো ইন্টারনেট উৎসবে যোগ দিয়ে এসব কথা তুলে ধরে সদরের মলকাবানু উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী শারমীন রিমা।

একই কথা বলেন, টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র শামীমূল কায়সার। মলকাবানু উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ফরিদা ইয়াসমিন বলেন, বিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী আজ এই উৎসবে যোগ দিয়ে মিথ্যা এবং মাদককে “না” বলার শপথ নিয়েছে দেখে মুগ্ধ হয়েছি।

সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে ইন্টারনেট উৎসব শুরু হয়। এরপর শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুর মোহাম্মদ। তিনি বলেন, আধুনিক বিশ্বের যোগাযোগের সহজ মাধ্যম হচ্ছে ইন্টারনেট। লেখাপড়া, গবেষনা, যোগাযোগ ছাড়াও এই ইন্টারনেটের মাধ্যমে রান্নাবান্না, গান-বাজনা ও অনলাইনের মাধ্যমে পত্রিকা দেখা হচ্ছে। বিংশ শতাব্দীর অভাবনীয় প্রযুক্তির দেখা মেলে এই ইন্টারনেট।

প্রথম আলোর কক্সবাজার নিজস্ব প্রতিবেদক আবদুল কুদ্দুস ও টেকনাফ প্রতিনিধি গিয়াস উদ্দিনের সঞ্চালনায় এই উৎসবে বক্তব্য রাখেন গ্রামীণফোনের চট্টগ্রাম আঞ্চলিক ব্যবস্থাপক মো: জহির রায়হান বলেন, ইন্টারনেট না জানলে সামনে এগুনো যাবে না। নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে ইন্টারনেটকে সঙ্গে রাখতে হবে। গ্রামীণফোন প্রথম আলো এই উদ্যোগ অব্যহত থাকবে।

প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী বলেন টেকনাফের নাফনদী, মিয়ানমার সীমান্ত, পাহাড় অপরূপ। টেকনাফ বিশ্বের অন্যতম দর্শনীয় স্থান হলেও কিন্তু ইয়াবা পাচার নিয়ে এই শহরের সুনাম নষ্ট হচ্ছে। আমরা তা হতে দিতে পারি না। এসময় শিক্ষার্থীরা না না বলে তার কথার সমর্থন করে। উৎসবে বক্তব্য রাখেন টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিউলি রাণী চৌধুরী। টেকনাফ বন্ধুসভার সভাপতি অধ্যাপক সন্তেুাষ কুমার শীল। এই উৎসবে অংশগ্রহণ করেন, টেকনাফ ডিগ্রী কলেজ, সাবরাং উচ্চ বিদ্যালয়, হ্নীলা উচ্চ বিদ্যালয়, এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়, মলকাবানু উচ্চ বিদ্যালয়, বর্ডার গার্ড পাবলিক স্কুল ও টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রায় ২ হাজার শিক্ষার্থীরা। অনুষ্ঠান শেষে আই জিনিয়াস, সেরা টপটেন ও ভেন্যুকে পুরস্কার ও ক্রেস্ট বিতরণ করা হয়।

২৩৪ জন প্রতিযোগীকে পিছনে ফেলে টেকনাফের আই জিনিয়াস নির্বাচিত হয় টেকনাফ ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্র মহি উদ্দিন। মহিউদ্দিন তার জিনিয়াস হওয়ার অনুভূতিতে বলে, আমি দেশের জন্য কাজ করতে চাই। আমি আমার দেশকে মায়ের মত ভালোবাসি।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

One response to “ইয়াবা-মাদক না শপথ করলেন শিক্ষার্থীরা”

  1. Mohammad rana says:

    Teknaf er ei bodnam ta ses korte hole age simanto yaba pasar stop korte hobe…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT