টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ইসি নিয়েই ঠেলা সামলানো যাচ্ছে না, আবার গ্রামীণ ব্যাংক নির্বাচন কমিশন: ইউনূস

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ২ আগস্ট, ২০১৩
  • ১২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক::::imageগ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ও নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, “জাতীয় নির্বাচন কমিশন নিয়েই ঠেলা সামলানো যাচ্ছে না। আর গ্রামীণ ব্যাংকের জন্য আরেকটি নির্বাচন কমিশন হবে, তারা সারা বছর গ্রামীণ ব্যাংকে শুধু নির্বাচন নিয়েই ব্যস্ত থাকবে, এটা কেমন কথা!’

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত এক গণসংবর্ধনা অনুষ্ঠানে অধ্যাপক ইউনূস এসব কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে অধ্যাপক ইউনুসকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে ড. ইউনূস বলেন, “দেশের মানুষের এত বিরোধিতা সত্ত্বেও গ্রামীণ ব্যাংক কমিশন থামেনি। তারা সরকারকে গ্রামীণ ব্যাংক ভেঙে টুকরো টুকরো করার সুপারিশ করেছে। কিন্তু আমরা তা হতে দেব না।”

তিনি প্রশ্ন রেখে বলেন, ‘গ্রামীণ ব্যাংকের মতো একটি প্রতিষ্ঠানকে ধ্বংস করতে কার এত আক্রোশ?” গ্রামীণ ব্যাংক নিয়ে দেশে-বিদেশে গর্ব করার কথা উল্লেখ করে ড. ইউনূস বলেন, যে দল বা ব্যক্তির আক্রোশই থাকুক না কেন, দেশের মানুষ তাদের মতামত দিয়ে গরিব মানুষের মালিকানাধীন এই প্রতিষ্ঠানকে রক্ষা করবে।

‘বাংলার মুকুট’ গ্রামীণ ব্যাংক
অনুষ্ঠানে ড. মুহাম্মদ ইউনূসের উদ্দেশে একটি মানপত্র পড়ে শোনান গণসংবর্ধনা কমিটির আহ্বায়ক ও প্রাক্তন সৈনিক সংস্থার চেয়ারম্যান এম এম মেহবুব রহমান। তিনি গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা মুহাম্মদ ইউনূসকে ‘বাংলার মুকুট’ বলে অভিহিত করেন। তিনি বলেন, ‘অধ্যাপক ইউনূস বিশ্বজুড়ে বাংলাদেশের মানুষের সম্মান অনেক দূর বাড়িয়েছেন। ফলে তিনি বাংলার মানুষের কাছে মুকুটের আসনে রয়েছেন।’

সংবর্ধনা উদযাপন কমিটির সদস্যসচিব সৈয়দ মোজাম্মেল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভাষাসৈনিক আবদুল মতিন, আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক, প্রাক্তন সৈনিক সংস্থার উপদেষ্টা মনজুর কাদের, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক সাদেক খান, সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম, নাজিমউদ্দিন আলম, জাতীয়তাবাদী আইনজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সানাউল্লাহ মিয়া প্রমুখ।

অনুষ্ঠানের পর ড. মুহাম্মদ ইউনূস মিলনায়তন থেকে বের হওয়ার সময় হাফিজ ইব্রাহিমের সমর্থকরা স্লোগান দেন, ‘গ্রামীণ ব্যাংকের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’; ‘ড. মুহাম্মদ ইউনূস তুমি এগিয়ে চলো, আমরা আছি তোমার সাথে’।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT