টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
করোনার উপসর্গ দেখা দিলে ‘আইসোলেশনে’ থাকবেন যেভাবে ১২-১৩ এপ্রিল দূরপাল্লার বাস চলবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী টেকনাফে সরকারি নির্দেশনা অমান্য করে বিকাল ৫.০০ টার পর একাধিক দোকান ও শপিংমল খোলা রাখায় জরিমানা চেয়ারম্যান -মেম্বারদের চলতি মেয়াদ আরও তিন মাস বাড়ছে স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় ৬৪ জেলার দায়িত্বে ৬৪ সচিব মেয়ের বিয়ের যৌতুকের টাকা জোগাড় করতে না পেরে বাবার আত্মহত্যা মিয়ানমারে গুলিতে আরও ১০ জন নিহত যুক্তরাষ্ট্রে বিশেষ স্বীকৃতি পাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপহরণ করে মুক্তিপণ, র‌্যাবের ৪ সদস্য পুলিশের হাতে গ্রেফতার ১৪ এপ্রিল থেকে সারা দেশে সর্বাত্মক লকডাউন

ইসলামী ৮ দলের নতুন জোট

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৩
  • ১৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ইসলামী ও সমমনা ৮টি দল নিয়ে নুতন জোট ঘোষণা করা হয়েছে। ব্লগে ইসলাম বিরোধী প্রচারণার অভিযোগে জামায়াত ঘেঁষা কয়েকটি দল গত ক’দিন ধরে সহিংস কর্মকাণ্ড পরিচালনার পর এ জোট ঘোষণা করা হলো।

‘ইসলামী দলসমূহ’ নামে এ জোটে জামায়াত বা জামায়াত সর্মথিত কোন দল বা সংগঠন নেই বলে দাবি করা হয়েছে। নতুন জোটের নেতাদের দাবি, জামায়াত বিষয়ক বিতর্ক এড়াতেই নতুন ৮টি দল নিয়ে এ জোট গঠন করা হলো। যাতে আমাদের আন্দোলন নিয়ে কেউ প্রশ্ন তুলতে না পারে।

দলের অন্যতম উদ্যোক্তা বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ বাংলানিউজকে বলেন, ইসলাম বিরোধী সব যড়যন্ত্র রুখতেই আমরা এ জোট গড়েছি। এর আগে ইসলামী ও সমমনা ১২ দলের ব্যানারে আন্দোলন করেছিলাম। কিন্তু সেখানে জামায়াত সর্মথিত কিছু দল ঢুকে যাওয়ার নতুন করে এই জোটে করেছি।

উল্লেখ্য, গত বছর থেকে ইসলামী ও সমমনা ১২ দলের ব্যানারে আন্দোলন করে আসছেন আহমেদুল্লাহ আশরাফ। তিনিই ১২ দলের প্রধান সমন্বয়ক ছিলেন। এখন বির্তকের জেরে আবারো ৮টি দলের ব্যানারে জোট করেছেন। সেখানেও তিনি প্রধান হিসেবে কাজ করবেন।

জোটের অন্যনেতারা বলছেন, গত শুত্রুবার বায়তুল মোকাররমসহ সারাদেশে জামায়াত সর্মথিত কয়েকটি দলের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনার ১২ দলের সঙ্গে এই দলগুলোও বির্তকিত হতে থাকে। এর পরিপ্রেক্ষিতে ওই জোট ভেঙ্গে নতুন এই জোট।

জোটে এখন যে সব দল ও সংগঠন কাজ করবে সেগুলো হলো- বাংলাদেশ ইসলামী ঐক্যজোট (আমিনী), বাংলাদেশ খেলাফত মজলিস, খেলাফত আন্দোলন, নেজামে ইসলামী, জমিয়াতুল ওলামায়ে পরিষদ, গণসেবা আন্দোলন, নাস্তিক-মুরতাদ প্রতিরোধ কমিটি, ওলামা মাশায়েখ সমন্বয় পরিষদ।

খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মওলানা ফখরুল ইসলাম বাংলানিউজকে বলেন, “অনেক যাচাই করে আমরা আটটি দল একত্রিত হয়েছি। এখানে জামায়াত বা তাদের সর্মথিত কোন দল নেই।”

তিনি বলেন, “গত শুত্রুবার বায়তুল মোকাররমে সহিসংতার সঙ্গে আমাদের কোন সর্ম্পক নেই। একটি মহল পরিকল্পতিভাবে এ ঘটনা ঘটিয়েছে। আমাদের মধ্যে একটি কুচক্রী মহল ঢুকে আমাদের আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করতে পারে। এ ব্যাপারে এখন আমরা সবোর্চ্চ সর্তক থাকবো।”

তিনি বলেন, “আহমদুল্লাহ আশরাফের নেতৃত্বে আমরা আন্দোলন করবো। আনুষ্ঠানিকভাবে এখনও কোন নাম দেওয়া হয়নি। তবে ‘ইসলামী দলসমূহ’ নামে আমরা আন্দোলন করে যাবো।”

ইসলামী এক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামী বাংলানিউজকে বলেন, “সামনে আন্দোলনে কোন বির্তক যাতে না হয় সেজন্য নতুন জোট করেছি। এই জোটের ব্যানারে ব্লগারদের গ্রেফতারের দাবিতে আগামী শুত্রুবার বায়তুল মোকাররমে বিক্ষোভ কর্মসূচি পালন করবো।”

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT