টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ মাদক কারবারি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সাংবাদিক আব্দুর রহমানের উদ্দেশ্যে কিছু কথা! ভারী বৃষ্টির সতর্কতা, ভূমিধসের শঙ্কা মোট জনসংখ্যার চেয়েও ১ কোটি বেশি জন্ম নিবন্ধন! বাড়তি নিবন্ধনকারীরা কারা?  বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের

ইসরায়েলি হামলায় বিধ্বস্ত আল জাজিরা-এপির কার্যালয়: লন্ডনে ফিলিস্তিনিদের সমর্থনে ইসরাইলি দূতাবাসে দেড় লাখ লোকের বিক্ষোভ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ১৬ মে, ২০২১
  • ১৫৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ও যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) স্থানীয় কার্যালয় বিধ্বস্ত হয়েছে।

শনিবার আকস্মিকভাবে হামলা চালিয়ে গাজার ১১তলা বিশিষ্ট আল-জালা ভবন গুঁড়িয়ে দেয়া হয়েছে। ভবনটিতে আল-জাজিরা ও এপিসহ কিছু মিডিয়া অফিসের কার্যালয় ছিল। এছাড়া কিছু আবাসিক অ্যাপার্টমেন্টও ছিল। খবর আল জাজিরার

এই হামলায় হতাহতের খবর এখনো জানা যায়নি।

গাজা শহর থেকে আল জাজিরার প্রতিবেদক সাফওয়াত আল-কাহলাউট জানিয়েছেন, হামলা চালানোর এক ঘণ্টা আগে ভবনটির এক বাসিন্দা ইসরায়েল সেনাবাহিনীর কাছ থেকে হামলার বিষয়ে সতর্ক বার্তা পেয়েছিলেন।

১১ বছর ধরে ওই ভবনে আল জাজিরার হয়ে কাজ করেন সাফওয়াত। তিনি বলেন, কমপক্ষে তিনটি মিসাইল আঘাত করতে দেখেছেন ভবনটিতে। এর আগে এই ভবনের ছাদ থেকে লাইভও করেছেন সাফওয়াত।

এ দিকে শনিবার ফিলিস্তিনের একটি শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় ১০ জন নিহত হয়েছেন। তারা সবাই একই পরিবারের সদস্য। এর মধ্যে দুজন নারী ও বাকিরা শিশু।

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সংঘর্ষের শুরু গত সপ্তাহে। জেরুজালেমের আল-আকসায় পবিত্র জুমাতুলবিদা আদায়কে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত। বলা হচ্ছে, বিগত কয়েক বছরের মধ্যে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে এটাই সবচেয়ে বড় সংঘর্ষের ঘটনা। বড় ধরনের সংঘর্ষের সূচনা হয় গত সোমবার পূর্ব জেরুজালেমে। সেই সংঘর্ষ অব্যাহত রয়েছে।
ইসরাইলের সাথে চলমান সঙ্ঘাতে ফিলিস্তিনি জনগণের প্রতি সংহতি প্রকাশ করে আজ শনিবার প্রায় দেড় লাখ বিক্ষোভকারী ইসরাইলি দূতাবাসের সামনে প্রতিবাদ জানিয়েছে। এছাড়া প্যারিসসহ ইউরোপের বিভিন্ন নগরীতে ইসরাইলবিরোধী বিক্ষোভ হয়।

লন্ডনের বিক্ষোভ আয়োজনকারীরা ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ‘নির্মম’ সহিংসতা অবসানে সহায়তা করর জন্য ব্রিটিশ সরকারের সহায়তা কামনা করা হয়।
সাবেক লেবার নেতা জেরেমি করবিন জনতার উদ্দেশে বলেন, সঙ্ঘাতে যারা দুর্ভোগ পোহাচ্ছে তাদের স্বস্তি ও সহায়তা দিয়ে আন্তর্জাতিক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।
এসময় আরো যারা বক্তৃতা করেন তাদের মধ্যে রয়েছেন লেবার এমপি জারাহ সুলতানা, র‌্যাপার লকি।

বিক্ষোভকারীরা সহিংসতায় নিহত শিশুদের নাম পাঠ করা হয়, তাদের সম্মানে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আয়োজকরা জানিয়েছেন, বিক্ষোভে দেড় লাখ লোক সমবেত হয়েছিল।

সূত্র : ডেইলি মেইল

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

One response to “ইসরায়েলি হামলায় বিধ্বস্ত আল জাজিরা-এপির কার্যালয়: লন্ডনে ফিলিস্তিনিদের সমর্থনে ইসরাইলি দূতাবাসে দেড় লাখ লোকের বিক্ষোভ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT