টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

আমিনী মারা গেছেন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ১২ ডিসেম্বর, ২০১২
  • ২০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমিনী।

মঙ্গলবার মধ্যরাতে ধানমণ্ডির ইবনে সিনা হাসপাতালে আমিনীর মৃত্যু হয় বলে জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব আব্দুল লতিফ নেজামী।

নেজামী নিউজ  বলেন, “রাত ৯টার দিকে হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে উনাকে হাসপাতালে নেয়া হয়। রাত সাড়ে ১২টার দিকে উনি ইন্তেকাল করেন।”

বহু মন্তব্যের জন্য বিতর্কিত আমিনী ছিলেন বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অন্যতম নেতা। বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট থেকে তিনি ২০০১ সালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

কয়েক বছর আগে সংবিধানকে ‘ডাস্টবিনে’ ছুড়ে দেয়ার কথা বললে বেশ কয়েকটি মামলা হয় আমিনীর বিরুদ্ধে। এই জন্য হাই কোর্টের তিরস্কারও শুনতে হয়েছিল তাকে।

সংবিধান নিয়ে বিরূপ মন্তব্য এবং নারী উন্নয়ন নীতির বিরোধিতায় কর্মসূচি দিলে তার গতিবিধি পুলিশি নিয়ন্ত্রণে পড়ে। এক পর্যায়ে লালবাগ মাদ্রাসা সংলগ্ন দলীয় কার্যালয়ের মধ্যেই তার কার্যক্রম সীমাবদ্ধ হয়ে পড়ে। দীর্ঘদিন তাকে প্রকাশ্য সমাবেশে দেখা যায়নি।

আমিনী লালবাগ জামেয়া কুরআনিয়া মাদ্রাসার অধ্যক্ষ ছিলেন। তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, চার মেয়ে রেখে গেছেন।

গত শতকের ৮০ দশকে খেলাফত আন্দোলনে যোগ দেয়ার মাধ্যমে আমিনীর রাজনৈতিক জীবনের শুরু। পরে তিনি খেলাফতে ইসলামী নামে আলাদা দল গড়েন এবং এর চেয়ারম্যান হন।

এরপর কয়েকটি ইসলামী দল মিলে ইসলামী ঐক্যজোট গঠিত হলে এর মহাসচিব হন আমিনী, এর চেয়ারম্যান ছিলেন শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক। আজিজুল হকের মৃত্যুর পর আমিনী হন জোটের চেয়ারম্যান।

আমিনী ইসলামী আইন বাস্তবায়ন কমিটির আমির ছিলেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT