টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

আবারও মুখর শাহবাগ গণজাগরণ মঞ্চ:আজ সোমবার ভোর থেকে কর্মসূচি শুরু

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ১৫ জুলাই, ২০১৩
  • ১০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

Gonojagoron-Moncho-bটেকনাফ নিউজ ডটকম,:::জামায়াতে ইসলামীর সাবেক আমীর গোলাম আযমের সর্বোচ্চ রায়ের দাবিতে রোববার সন্ধ্যার পর আবারো জেগে উঠেছে শাহবাগের গণজাগরণ মঞ্চ। শাহাবাগে রোববার রাত ১২টা পর্যন্ত কর্মসূচি চলে। সোমবার ভোর ৬টা থেকে আবারো গণজাগরণ মঞ্চের কর্মসূচি শুরু হবে।

রোববার গণজাগরণ মঞ্চের সমন্বয়ক সৈয়দ জাকির আহমেদ রনি জানান, ইফতারের পর থেকে রাত বারটা পর্যন্ত আমরা শাহবাগে গোলাম আযমের ফাঁসির দাবিতে অবস্থান করব। আর আগামীকাল সোমবার ভোর ৬টা থেকে যতক্ষণ পর্যন্ত তার ফাঁসির রায়ের ঘোষণা না আসবে ততক্ষণ পর্যন্ত আমরা শাহবাগ ছেড়ে যাব না।

স্লোগান কন্যা শাম্মী আক্তার জানান, আমরা চাই জামায়াতের আমীর গোলাম আযমের ফাঁসি হোক। আজ থেকে আগামীকাল রায় ঘোষণার আগ পর্যন্ত ‘প্রজন্মচত্তরে’ অবস্থান করে ফাঁসির রায় শুনেই ঘরে ফিরব।

জামায়াত নেতা কাদের মোল্লার যাবজ্জীবন রায় বাতিল করে ফাঁসির দাবিতে গত ৫ ফেব্রুয়ারি শাহবাগে আন্দোলন শুরু করেন ব্লগার অ্যান্ড অনলাইন এক্টিভিস্ট নেটওয়ার্কের নেতাকর্মীরা। পরে এটি গণজাগরণ মঞ্চ নামে পরিচিতি লাভ করে।

এরপর থেকে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত সকলের সর্বোচ্চ রায় মৃত্যুদণ্ডের দাবিতে আন্দোলন করে আসছে গণজাগরণ মঞ্চ।

মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের সাবেক আমির গোলাম আযমের মামলার প্রত্যাশিত রায় না পাওয়া পর্যন্ত শাহবাগে অবস্থান করবে গণজাগরণ মঞ্চ।

রোববার রাতে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার এ কথা জানান।

তিনি জানান, রাতে তারা প্রজন্ম চত্বরে অবস্থান করবেন। সোমবার সকাল ১১টায় গণজাগরণ মঞ্চের ব্যানারে মিছিল বের হবে। জেলায় জেলায় স্থাপিত সব প্রজন্ম চত্বরে অবস্থান নেওয়া হবে।

সন্ধ্যার পরপরই বিভিন্ন ছাত্র সংগঠন ও নাগরিক সমাজের ব্যানারে খণ্ড খণ্ড মিছিল নিয়ে গণজাগরণ মঞ্চে জমায়েত হতে থাকে। এ মুহূর্তে গণজাগরণ মঞ্চে স্লোগান চলছে।

ব্লগার ও অনলাইন অ্যাকটিভিস্ট আরিফ নূর বলেন, ‘যে অপ্রত্যাশিত রায়ের ফলে আমরা শাহবাগ চত্বরে অবস্থান নিয়েছিলাম সেই অপ্রত্যাশিত রায় যাতে আর প্রতিফলিত না হয়। সেজন্য গোলাম আযমের রায়ের আগের দিন আমরা প্রজন্ম চত্বরে অবস্থান নিয়েছি।’

স্লোগানে স্লোগানে মুখর করে রাখা লাকি আক্তার বলেন, আর কোনো অনাকাঙ্ক্ষিত রায় বাংলার মাটিতে গড়তে দেওয়া যাবে না। মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত গোলাম আযমের রায় যাতে অপ্রত্যাশিত না হয় সেজন্য আমরা শাহবাগ চত্বরে অবস্থান নিয়েছি। জনগণের প্রত্যাশিত রায়ের প্রতিফলন গড়বে সে আশা করি।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT