হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

আত্মসমর্পণ করতে যাচ্ছে বদির ভাই ও স্বজনেরা

টেকনাফ নিউজ ডেস্ক….
পুলিশের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আত্মসমর্পণ করতে যাচ্ছে উখিয়া-টেকনাফের আলোচিত সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদির ভাই ও স্বজনেরা।এরা হচ্ছেন বদির ভাই তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী আব্দুর শুক্কুর, শফিক রহমান, ফয়সাল রহমান, বদির ভাগিনা শাহেদ রহমান নিপু।এছাড়াও আত্মসমর্পণ করতে রাজি হয়েছে টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আলমের ছেলে দিদারও।আগামী ২১ জানুয়ারি কক্সবাজারে ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ আনুষ্ঠানিকতার সম্ভাব্য তারিখ র্নিধারণ করা হয়েছে।

পুলিশের তথ্যমতে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় কক্সবাজার জেলায় ১ হাজার ১৫১ জন ইয়াবা ব্যবসায়ী আছেন। এরমধ্যে কক্সবাজারে ইয়াবার পৃষ্ঠপোষক হিসেবে বর্তমান ও সাবেক জনপ্রতিনিধি আছেন ৩৪ জন। যাদের মধ্যে বেশিরভাগই সীমান্ত উপজেলা টেকনাফে। টেকনাফ থেকে সারা দেশে ইয়াবা পাচার হয়ে আসছে। গত বছরের মে মাস থেকে শুরু হওয়া মাদক বিরোধী অভিযানে কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে ৩৭ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ৩৪ জন নিহত হয়েছেন টেকনাফের ইয়াবা ব্যবসায়ী।

সংশ্লিষ্ট সূত্র জানা যায়, ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণের এ প্রক্রিয়াকে সফল করতে গত এক মাস ধরে মাঠে কাজ করছেন পুলিশ কাউন্টার টেররিজম ইউনিটের বিশেষ একটি দল। ইতিমধ্যে অনেক ইয়াবা ব্যবসায়ীরা পুলিশের এই বিশেষ দলের হেফাজতে চলে এসেছেন।

কক্সবাজারের পুলিশ সুপর এবিএম মাসুদ হোসেন জানিয়েছেন, ইয়াবা ব্যবসায়ীরা নিজেদের অপরাধ স্বীকার করে আত্মসমর্পণ করতে চাইলে তাদের শর্ত সাপেক্ষে সে সুযোগ দেয়া হবে।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.