টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

অনলাইন গণমাধ্যম নীতিমালার খসড়া কালো আইনের সামিল: কক্সবাজার অনলাইন নিউজ পেপার এসোসিয়েশন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১২
  • ১৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডটকম…
কক্সবাজার অনলাইন নিউজ পেপার এসোসিয়েশন (কনা)’র সভায় বক্তারা বলেন, বলেন, অনলাইন গণমাধ্যম নীতিমালা’১২ এর খসড়া নীতিমালা কালো আইন ছাড়া কিছু নয়। বক্তারা নীতিমালা প্রনয়নের উদ্যোগ কে স্বাগত জানিয়ে বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের উদ্যোগকে অনলাইন পত্রিকা গুলো যথেষ্ট সহায়ক ভূমিকা পালন করে আসছে। কিন্তু খসড়া নীতিমালায় যে ধারাগুলো প্রয়োগ করা হয়েছে তা ডিজিটাল বাংলাদেশ গঠনের বিপরীত ও অনলাইন গণমাধ্যমকে গলা টিপে ধরার সামিল।
সভায় প্রচলিত প্রিন্ট মিডিয়ার নীতিমালার আলোকে অনলাইন নীতিমালা প্রনয়নের জন্য দাবী জানানো হয় এবং নুন্যতম রেজিষ্ট্রেশন ফি নির্ধারন করে দেশের শত শত অনলাইন পত্রিকাকে বিকশিত হওয়ার সুযোগ দানের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
কক্সবাজারর অনলাইন নিউজ পেপার এসোসিয়েশন (কনা)’র সভাপতি অধ্যাপক আকতার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, টেকনাফ নিউজ ডটকম’র সম্পাদক সাইফুল ইসলাম সাঈফী, কক্সবাংলা ডটকম সম্পাদক চঞ্চল দাশ গুপ্ত, চকরিয়া নিউজ ডটকম সম্পাদক জহিরুল ইসলাম, উখিয়া নিউজ ডটকম সম্পাদক ওবাইদুল হক আবু চৌধুরী, রামু নিউজ ডটকম সম্পাদক মোহাম্মদ মিজানুল হক, ঈদগাঁও নিউজ ডটকম সম্পাদক রেজাউল করিম, মহেশখালী নিউজ ডটকম’র বার্তা সম্পাদক আনোয়ার সাহাদাত প্রমুখ।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

২ responses to “অনলাইন গণমাধ্যম নীতিমালার খসড়া কালো আইনের সামিল: কক্সবাজার অনলাইন নিউজ পেপার এসোসিয়েশন”

  1. anwar says:

    আমরা সৌদি আরবের অনেক প্রবাসী আছি , যারা টেকনাফ ককবাজারের সংবাদের জন্য প্রতিমূহুর্তে অনলাইন সংবাদ মাধ্যমের দিকে চেয়ে থাকি। টেকনাফের সংবাদ রেডিও টিভি সহ জাতীয় দৈনিকে তেমন স্থান পায়না। দেশের নংবাদ জানতে মনচায় সবসময়। দীর্ঘদিন ধরে টেকনাফ নিউজ এর মাধ্যমে মুহুর্তে আমার গ্রামের সংবাদ বিস্তারিত জানতে পেরে ভাল লাগছিল। কিন্তু সরকারের কালো নীতিমালার রাহুগ্রাসে টেকনাফ নিউজ ঠিকতে পারবে কিনা সন্দেহ। সম্পাদক সাইফী ভাইয়ের এত টাকা থাকার কথাও নয়। আমার পরা মর্শ সরকার প্রবাসীসহ সবার কথা মাথায় রেখে একটা কম ব্যায়ের নীতিমালা করলে ভাল হবে।।

  2. teknaf says:

    কক্সবাজার নিউজ ডটকমের পক্ষ থেকে…..অনলাইন নীতিমালাকে আমরা স্বাগত জানাই। কিন্তু সরকারী খসড়ানীতি মালা দেখে অবাক লাগছে! ৫ লক্ষ টাকা রেজিষ্ট্রেশন আর ৫০ হাজার টাকা নবায়ন ফি করা মানে অনলাইন গনমাধ্যমের অপমৃত্যু ঘটানো। দেশের গুটি কয়েক অনলাইন সংস্থা ছাড়া কেউ এত বড় অংকের টাকা দিয়ে চালাতে পারবে না। অথচ সারা দেশের শত শত অনলাইন পত্রিকা আছে যাদের এক টাকাও আয় নেই। কাগজের পত্রিকাও এত টাকা দিয়ে রেজিষ্ট্রেশন ও নবায়ন করে না। তদুপরি ওরা সরকারী বিজ্ঞাপন পায়। অনলাইন পত্রিকা গুলোকে সরকারী বিজ্ঞাপন দেবে কিনা তাও খসড়ানীতি মালায় জানানো হয় নাই। এমতাবস্থায় যারা অনলাইন নীতিমালা প্রনয়নে প্রতিনিধিত্ব করছেন, তাদেরকে মফস্বল এলাকার অনলাইন পত্রিকার দুরবস্থার কথা মাথায় রেখে নীতিমালা প্রণয়নের অনুরোধ করছি। আমাদের প্রস্তাব এককালীন রেজিষ্ট্রেশন ফি – ৫০ হাজার এবং বাৎসরিক নবায়ন ফি ৫ হাজার টাকা নির্ধারন ও সরকারী বিজ্ঞাপন বরাদ্ধ রাখা হোক।
    – কক্সবাজার নিউজ ডটকমের পক্ষ থেকে এ অনুরোধ জানাচ্ছি।###########অনলাইন সংবাদ মাধ্যম নীতিমালা প্রনয়নে সরকারের মহান উদ্যোগকে স্বাগত ও পরামর্শ দিয়ে বাস্তবায়নে সহযোগীতা করতে চাই। যে কোন বিষয়ে সিদ্ধান্ত নেয়ার পূর্বে আইন কি মানুষের জন্য, নাকি মানুষের জন্য আইন তা বিজ্ঞজনদের একটু চিন্তা করা প্রয়োজন। প্রণীত খসড়া দেখে মনে হচ্ছে দেশে যত আইন সব অনলাইন সংবাদ মাধ্যমের উপরই বাস্তবায়ন করা হবে। কেন্দ্র থেকে মফস্বল, রাজধানী থেকে থানা পর্যন্ত একই ওজনে পরিমাপ করা হলে সঠিক হবেনা। জেলা বা থানা পর্যায়ে যে সব অনলাইন সংবাদ মাধ্যম নিস্বার্থ সেবা করে যাচ্ছে তাদের জন্য এককালীন রেজী. ফি প্রাথমিক ভাবে ২০ হাজার টাকা ও নবায়নে ২ হাজার টাকা করা হলে সাধ ও সাধ্যের ভেতরে থাকবে বলে মনে করি। তবে পরবর্তীতে অবস্থার প্রেক্ষিতে অংকের পরিবর্তন করা যেতে পারে। নইলে দেশের হাতে গোনা ১০ থেকে ২০টি অনলাইন সংবাদ মাধ্যম ছাড়া বাকি সব অকালে প্রাণ হারাবে নতুবা সরকারের নীতিমালার অপমানে আত্মহত্যা করতে বাধ্য হবে । লক্ষ লক্ষ প্রবাসী বন্ধুরা দেশের এবং নিজ এলাকার সংবাদ থেকে বঞ্চিত হবে। আমরা ও অনলাইন সংবাদ এর মাধ্যমে সোনার বাংলার সু- ঘ্রাণ পৌঁছে দিতে চাই দেশ থেকে দেশান্তরে। চাই অনলাইন সংবাদ মাধ্যম নীতিমালা প্রনেতাদের সদ্বিচ্ছা ও সহযোগীতা।। টেকনাফ উপজেলার প্রথম অনলাইন সংবাদ মাধ্যম টেকনাফ নিউজ ডটকম’র পক্ষ থেকে এ অনুরোধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT