টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

অনলাইনে নারীরা কমবয়সী পুরুষকে বন্ধু করতে আগ্রহী

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জুন, ২০১৩
  • ২০৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঢাকা: ফেসবুক, টুইটার, গুগলপ্লাসের মতো অনলাইনভিত্তিক সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে বয়সভেদে বন্ধুত্ব হয়। একই বয়সী কিংবা কয়েক বছরের ছোট বা বড়দের সঙ্গে গড়ে ওঠে এই অনলাইন বন্ধুত্ব।

কিন্তু অনলাইনের এ বন্ধুত্ব বাছাই বা আড্ডার মাত্রা লিঙ্গ ভেদে হেরফের হয়। নারীরা বেশি ঝুঁকে পুরুষের দিকে, শুধু তাই নয়, নিজের চেয়ে কমবয়সীদের প্রতি। পুরুষদেরও ক্ষেত্রেও এটি ঘটে।

এওয়াইআই(আর ইউ ইন্টারেস্টেড?) নামের একটি ওয়েবসাইট তার ব্যবহারকারীদের জন্য অ্যাপস চালু করে বন্ধু খুঁজতে। এওয়াইআই তার সাইট থেকে ৬ কোটি ৮০ লাখ ডাউনলোড ও দুই কোটি ফেসবুক প্রোফাইল থেকে তথ্য সংগ্রহ করেছে। এদের মধ্যে থেকে ৩০-৪৯ বছর বয়সীদের ৩৫ হাজার ৯৪২ জনকে বেছে নেওয়া হয়। নারী ও পুরুষ উভয় ব্যবহারকারীর বন্ধু বাছাইয়ে আগ্রহের বিষয়টি খতিয়ে দেখে ওয়েবসাইটটি।

এতে দেখা গেছে, একজন নারী তার পাঁচ বছরের বেশি বয়সী একজনের চেয়ে পাঁচ বছরের ছোট বয়সী পুরুষকে বন্ধু করতে পাঁচবারের বেশি আগ্রহ দেখায়।

৩০ থেকে ৪৯ বছর বয়সী ২৬ হাজার ৪৩৪ জন পুরুষের মধ্যে দেখা গেছে, ৪২ শতাংশ পুরুষ তাদের চেয়ে বেশি বয়স্ক নারীদের বন্ধুর তালিকায় অন্তর্ভুক্ত করতে আগ্রহ দেখায় না। বেশি বয়সী কোনো নারী যোগাযোগের সূচনা ঘটালে তাতে সাড়া দিতেও কার্পণ্য দেখায় পুরুষরা। কিন্তু কম বসয়ী নারীর সঙ্গে ঘটে ঠিক এর উল্টোটা।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT