ঘরভাড়া মওকূফ করলেন জনতার বদি

প্রকাশ: ২৫ মার্চ, ২০২০ ১০:৪৭ : অপরাহ্ণ

নুরুল হোসাইন,টেকনাফ:::টেকনাফ পৌরসভার চৌধুরী পাড়াস্থ ঘরভাড়া মওকূফ করলেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সাংসদ অসহায় গরীব দুঃখি মেহনতী মানুষের একমাত্র বন্ধু আলহাজ্ব আব্দুর রহমান বদি।

আলহাজ্ব আব্দুর রহমান বদি বলেন, বাংলাদেশসহ পুরো বিশ্ব আজ মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের কারনে শঙ্কিত ও গভীর সংকটের সম্মুখীন। মহান আল্লাহর রহমতে বারো আওলিয়ার এই পূন‍্যভূমি প্রিয় বাংলাদেশ থেকে এই সংকট অচিরেই দূর হয়ে যাবে ইনশাআল্লাহ্।
করোনা ভাইরাস বিস্তার ও সংক্রমণ প্রতিরোধে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার শুরু থেকেই খুবই আন্তরিক এবং সতর্ক অবস্থায় থেকে দূরদর্শিতার সাথে সময়ের সঠিক সিদ্ধান্ত নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমাদের সবাইকে সরকারের এবং স্থানিয় প্রশাসনের সকল নির্দেশনা মেনে চলার অনুরোধ করছি। সরকারের পাশাপাশি সমাজের সকল শ্রেণী পেশার মানুষসহ জনগণকেও এ ব্যাপারে সচেতন হতে হবে। আতঙ্কিত না হয়ে বা কোন প্রকার গুজবে কান না দিয়ে সরকারের নির্দেশনা মেনে সচেতনতার সাথে সকলে ঐক্যবদ্ধভাবে সম্মিলিত প্রচেষ্টায় প্রবল মনোবল নিয়ে মোকাবেলা করতে হবে।

তিনি আরো বলেন,বিদেশ ফেরত প্রবাসী ভায়েরা ১৪ দিনের হোম কোয়ারান্টাইনে থাকুন। এতে আপনার, আপনার পরিবার, সমাজ তথা সকলের জন্য মঙ্গলজনক। আপনি যদি এই নির্দেশনা মেনে না চলেন তাতে করে সবাই ক্ষতিগ্রস্ত হবে। আইন শৃঙ্খলা বাহিনী সহ মেয়র, কাউন্সিলর, প্রত্যেক এলাকার চেয়ারম্যান, মেম্বার, আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা সহ মসজিদের ঈমাম মোয়াজ্জিন খতিব ও এলাকার মুরব্বীদের করোনা মোকাবেলায় এগিয়ে আসতে হবে। গ্রামে বা সমাজের সবাইকে সজাগদৃষ্টি রাখতে হবে যেনো বিদেশ ফেরত ভাইয়েরা তথ‍্য গোপন করতে না পারে। তারা ঠিকমত ১৪ দিনের হোম কোয়ারান্টাইন মেনে চলছে কিনা। তারা যদি তা মেনে না চলে সাথে সাথে উখিয়া-টেকনাফের আইন শৃঙ্খলা বাহিনীকে অবহিত করুন।
আইন শৃঙ্খলা বাহিনীকে সরকারের পক্ষ থেকে এই ব্যাপারে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে এখন আমাদের নিজেদের সচেতন থাকাটা অত্যন্ত জরুরি। তাই বারবার সাবান পানি দিয়ে হাত ধুবেন। হাঁচি কাশি দেওয়ার সময় মুখ ঢেকে রাখবেন। হাত ভালভাবে না ধুয়ে চোখে, নাকে, মুখে হাত দিবেন না। অযথা বিনা প্রয়োজনে বাইরে ঘুরাঘুরি না করে নিজের ঘরে থাকুন, জনসমাগম এড়িয়ে চলুন। পরিবার ও সাধারন মানুষদের সুরক্ষিত রাখুন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যে বলেছেন দেশের মানুষকে এক বছর খাওয়ানোর মত পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। আতঙ্কিত না হয়ে খাদ্য দ্রব্য মজুদ করে বাজারের উপর চাপ সৃষ্টি না করার আহবান করেছেন।

ব্যবসায়ীদের প্রতি আহবান আপনারা দ্রব্যমূল্য ন্যায্য দামে বিক্রয় করুন৷ কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্য মূল্যের দাম বাড়িয়ে সরকারের সুনাম নষ্ট করার অপচেষ্টাই লিপ্ত। তাদের প্রতি কঠোর হওয়ার জন্য ভ্রাম্যমান আদালত সহ আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে।

ইতিমধ্যে অনেক অসাধু ব্যবসায়ীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা ও করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। এই সংকটময় অবস্থা থেকে দেশ ও জাতিকে মুক্ত করার জন‍্য পরম করুনাময় অসিম দয়ালু মহান আল্লাহর দরবারে ফরিয়াদ করছি।
সবার সুস্বাস্থ্য কামনা করছি.মহান আল্লাহ যেন আমাদের সকলের প্রতি সদয় হউন।


সর্বশেষ সংবাদ