লকডাউন না মানলে গুলি করার নির্দেশ দেওয়া হবে : চন্দ্রশেখর রাও

প্রকাশ: ২৫ মার্চ, ২০২০ ৭:২১ : অপরাহ্ণ

বাইরে বের হওয়ার প্রবণতা না কমলে রাজ্যে সম্পূর্ণ কারফিউ জারি করা হবে। এমনকি প্রয়োজনে রাস্তায় দেখলে গুলি করার নির্দেশও দেওয়া হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন ভারতের তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাও।

গতকাল মঙ্গলবার তিনি এই হুঁশিয়ারি দিয়েছেন বলে সংবাদ প্রকাশ করেছে ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে 

ভারতের তেলঙ্গানা রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ জন। এছাড়াও পর্যবেক্ষণে রাখা হয়েছে ১৯ হাজার মানুষকে। পুরো দেশজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। তা সত্ত্বেও রাস্তাঘাটে মানুষের আনাগোনা চলছেই। এতে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার রাজ্যবাসীর উদ্দেশে বক্তব্য দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও।

তিনি বলেন, ‘লকডাউন কার্যকর করতে যুক্তরাষ্ট্রে সেনা নামাতে হয়েছে। করোনা পরিস্থিতিতে মানুষ লকডাউন না মানলে, এখানেও তেমন পরিস্থিতি তৈরি হতে পারে। ২৪ ঘণ্টা কারফিউ জারির পাশাপাশি দেখলেই গুলি করার নির্দেশ দিতে পারি আমরা। তাই আপনাদের কাছে অনুরোধ, দয়া করে এমন পদক্ষেপ করতে বাধ্য করবেন না।’

রাজ্যবাসীর উদ্দেশে তিনি আরও বলেন, ‘সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি রয়েছে। এই সময়ে কাউকে বাইরে থাকার অনুমতি দেওয়া হবে না। জরুরি প্রয়োজন পড়লে ১০০-তে ফোন করুন। পুলিশ সাহায্য করতে এগিয়ে আসবে। বিকেল ৪টার মধ্যে সমস্ত দোকানপাট বন্ধ করে দিতে হবে। এক মিনিট এদিক ওদিক হলে লাইসেন্স বাতিল হয়ে যাবে।’

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্সে’র পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার প্রকাশিত তথ্য মতে, ভারতে মোট ৫৬২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং দেশটিতে মৃত্যু হয়েছে ১০ জনের। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে। ভাইরাসটির সংক্রমণে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ১৫২ জন। সারা বিশ্বে ৪ লাখ ২৮ হাজার ৯৫০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।


সর্বশেষ সংবাদ