সেন্টমার্টিনে ট্রলার ডুবিতে আরও দু’টি লাশ উদ্ধার

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ১১:০৪ : অপরাহ্ণ

নুর মোহাম্মদ ও জয়নাল আবেদীন, সেন্টমার্টিন থেকে … বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী বঙ্গোপসাগরে মালেয়শিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় সেন্টমার্টিন সৈকত থেকে ভাসমান অবস্থায় পৃথকভাবে আরও দুইটি মৃতদেহ উদ্ধার করেছে। রবিবার ১৬ ফেব্রæয়ারী ভোরে ও সন্ধ্যায় পৃথকভাবে সেন্টমার্টিনের কোনাপাড়ার পশ্চিমে সমুদ্র সৈকত এলাকা থেকে ভাসমান অবস্থায় মৃতদেহ গুলো উদ্ধার করা হয়। এই নিয়ে উদ্ধার হওয়া লাশের সংখ্যা দাড়ালো ১৯ জনে।
বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী চট্রগ্রাম পূর্ব জোনের স্টাফ অফিসার লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল ইসলাম বলেন, ‘রবিবার ১৬ ফেব্রæয়ারী সন্ধ্যায় সেন্টমার্টিনের কোনাপাড়া নামক এলাকা থেকে এক পুরুষের মৃতদেহ উদ্ধার করা হয়। তবে লাশটি পঁচে গেছে। এর আগে ভোরে আরো একজন পুরুষের মৃত উদ্ধার করা হয়েছে। আগের দিন শনিবার একজন নারীর ভাসমান লাশ উদ্ধার করা হয়। মালয়েশিয়াগামী এই ট্রলার ডুবির ঘটনায় রবিবার সন্ধ্যা পর্যন্ত মোট ১৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। এ নিয়ে ৬ দিনে ১৯ জনের মৃতদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। এদের মধ্যে ১৪ জন নারী, ৩ জন শিশু ও ২ পুরুষ রয়েছে। নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ড উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে’।
উল্লেখ্য, গত ১১ ফেব্রæয়ারি অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় যাত্রী নিয়ে একটি ট্রলার সেন্টমার্টিনের দক্ষিণে পাথরের সঙ্গে ধাক্কা লেগে পানিতে ডুবে যায়। এতে ঘটনার দিন ১৫ জন রোহিঙ্গার মৃতদেহ এবং ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় ১৯ জন দালালকে অভিযুক্ত করে থানায় মামলা করে কোস্টগার্ড। উক্ত মামলায় এ পর্যন্ত নয় ৯ জনকে গ্রেফতার করে পুলিশ। ##


সর্বশেষ সংবাদ