সেন্টমার্টিনে আরও এক নারীর লাশ উদ্ধার

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি, ২০২০ ১০:১৪ : অপরাহ্ণ

নুর মোহাম্মদ, সেন্টমার্টিন থেকে … বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর সদস্যরা সেন্টমার্টিনদ্বীপের অদুরে সাগরে ভাসমান অবস্থায় আরও এক নারীর মরদেহ উদ্ধার করেছে। এ নিয়ে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় উদ্ধার হওয়া লাশের সংখ্যা ১৭ উন্নীত হল। শনিবার ১৫ ফেব্রæয়ারী সকাল ১১টার দিকে সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের দক্ষিণ পশ্চিমাংশের সাগরে ভাসমান মরদেহটি উদ্ধার করা হয়।
বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. নাঈম উল হক বলেন, ‘ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের মধ্যে তিনিও একজন। সেন্টমার্টিন কোস্ট গার্ডের টহল দল সেন্টমার্টিন ছেড়া দ্বীপের দক্ষিণ পশ্চিম পার্শ্বে সকাল ১১টার দিকে সাগরে ভাসমান একটি মরদেহ দেখতে পেয়ে উদ্ধার করে। মরদেহটি মধ্য বয়সী এক নারীর। কোস্টগার্ডের সদস্য এম. দেলোয়ার হোসেন আরইএ-৪ এর নেতৃত্বে মরদেহটি দুপুরে কাঠের বোটে করে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের জন্য প্রেরণ করা হয়েছে’।
উল্লেখ্য, নৌপথে মালয়েশিয়া যাওয়ার আশায় বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে ১১ ফেব্রæয়ারি রাতে ট্রলারে উঠে শতাধিক রোহিঙ্গা। পরে সেন্টমার্টিন উপকূলে গিয়ে ডুবে যায় একটি ট্রলার। মালয়েশিয়াগামীদের মধ্যে বেশির ভাগই নারী। দালালদের মাধ্যমে সেন্টমার্টিন উপকূল পাড়ি দিতে গিয়ে ট্রলারটি ডুবে গেলে ভাসমান অবস্থায় ঘটনার দিনই ১৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করেছিল কোস্টগার্ড ও নৌ-বাহিনী। একইসঙ্গে আরও ৭৩ রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় আরও অর্ধ শতাধিক যাত্রী নিখোঁজ রয়েছে বলে ধারণা করা হচ্ছে। ##


সর্বশেষ সংবাদ