ভুল প্রশ্নে পরীক্ষা দেয়া ‘পরীক্ষার্থীদের খাতা বিশেষভাবে মূল্যায়ন করা হবে: শিক্ষামন্ত্রী

প্রকাশ: ৭ ফেব্রুয়ারি, ২০২০ ১:১৭ : পূর্বাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক:: মাধ্যমিক পরীক্ষায় ভুল প্রশ্নে পরীক্ষা দেয়া ‘পরীক্ষার্থীরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেটি বিবেচনায় নিয়েই বিশেষভাবে তাদের উত্তরপত্র মূল্যায়ন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।’ এছাড়া তদন্ত করে এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান দীপু মনি।

এসময় শিক্ষামন্ত্রী জানান, ‘এসএসসি ও সমমান পরীক্ষায় ভুল প্রশ্নে পরীক্ষা দেয়া ‘পরীক্ষার্থীদের খাতা শনাক্ত করে আলাদা করার নির্দেশ দেয়া হয়েছে, বিশেষভাবে তা মূল্যায়ন করা হবে।’

গত শনিবার এসএসএসি ও সমমানের পরীক্ষা শুরুর প্রথম দিনের বাংলা প্রথম পত্রে ১৮টি কেন্দ্রে নিয়মিত শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয় অনিয়মিত শিক্ষার্থীদের জন্য তৈরি প্রশ্নপত্র দিয়ে। এ ঘটনায় ভুলের শিকার হওয়া পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েছে। একইসঙ্গে এসএসসি পরীক্ষার প্রথম দিনেই ভুল প্রশ্নপত্র সরবরাহের ঘটনা নিয়ে তুমুল সমালোচনার সৃষ্টি হলে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে কথা বলেন দীপু মনি।

মন্ত্রী বলেন, এমন ভুল কেউ অমনোযোগী হয়ে করেছে, নাকি তা ভুলে হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। কোনো শিক্ষকের অমনোযোগিতা ধরা পড়লে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মাহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহাবুব হাসান, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মুন্সি প্রমুখ।


সর্বশেষ সংবাদ