চকরিয়ার নুসরাত ফারিয়া সহকারি জজ

প্রকাশ: ২৩ জানুয়ারি, ২০২০ ১১:৪৩ : অপরাহ্ণ

নুরুল হোসাইন, টেকনাফ … কর্মজীবনের শুরুতেই সহকারী জজ হিসেবে চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ পেয়েছেন কক্সবাজারেরর চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের কৃতিশিক্ষার্থী নুসরাত জাহান জিনিয়া। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন কর্তৃক প্রকাশিত ১৯ জানুয়ারির প্রজ্ঞাপনে দেশব্যাপী মোট ৯৭জন সহকারি জজ পদে নিয়োগ প্রদান করা হয়।
নতুন নিয়োগ প্রাপ্ত জজগণ ২০১৮ সালে অনুষ্ঠিত ১২তম বাংলাদেশ জুড়িশিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে ২০১৯ সালের পহেলা জানুয়ারিতে সহকারী জজ/ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট পদে সুপারিশপ্রাপ্ত। ১২তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় অংশ নিয়ে জিনিয়া সম্মিলিত মেধাতালিকায় স্থান করে নিয়েছেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রিতে ফার্স্ট ক্লাস থার্ড হয়ে মেধার স্বাক্ষর রাখেন।

জিনিয়ার বাবা আব্দুল কাদের বাবুল পেশায় একজন শিক্ষক। দাদা মরহুম হাজী জহির আহমেদ কাকারা ইউনিয়নের পাহাড়তলী গ্রামের বাসিন্দা। স¤প্রতি তিনি চট্টগ্রাম সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে সহকারি শিক্ষক পদ থেকে অবসরে এসছেন।
আব্দুল কাদের বাবুলের সংসারে আরো তিন কৃতি সন্তান রয়েছে। বড় ছেলে তানভীরুল কাদের চুয়েট থেকে বিএসসি মেকানিজম ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইবিএ ও এমবিএ ডিগ্রি অর্জন করে বাখরাবাদ গ্যাস কোম্পানিতে সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত আছেন। মেজো ছেলে তানিমুর রাজি চুয়েট থেকে বিএসসি, এমএস ডিগ্রি সম্পন্ন করেন। আর ছোটমেয়ে নুসরাত জাহান তানিয়া বাংলাদেশ ব্যাংকের সহকারী ডাইরেক্টর হিসেবে কর্মরত আছেন।


সর্বশেষ সংবাদ