প্রেসিডেন্ট’স স্কাউট এ্যাওয়ার্ড অর্জন করেছেন টেকনাফের মিজানুর রহমান

প্রকাশ: ২১ জানুয়ারি, ২০২০ ১০:৫৪ : অপরাহ্ণ

শহিদুল ইসলাম শহিদ::::
২০১৮ সালে সারাদেশ জুড়ে সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট’স স্কাউট (পি.এস)অ্যাওয়ার্ড লাভ করেন দক্ষিণ অঞ্চলের সুনামধন্য প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপ।

স্কাউট গ্রুপ থেকে ২২ জন শিক্ষার্থী অ্যাওয়ার্ড অর্জন করেছেন। তারমধ্যে টেকনাফ উপজেলার পৌরসভার কুলাল পাড়া ৬ নম্বর ওয়ার্ডের হাজি জাহাঙ্গীর আলমের ছেলে মিজানুর রহমান।

তিনি টেকনাফ উপজেলায় সর্বপ্রথম প্রেসিডেন্ট’স স্কাউট এ্যাওয়ার্ড অর্জন করেন স্কাউট মিজানুর রহমান। যা টেকনাফের ইতিহাসে একটি মাইল ফলক হয়ে থাকবে এবং টেকনাফের সম্মান বৃদ্ধি করেছেন।

গত সোমবার ২০ জানুয়ারি ২০২০, বিকেল ৩.০০ টায় জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মৌচাক, কালিয়াকৈর, গাজীপুরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চিফ স্কাউট প্রধান অতিথি মোঃ আব্দুল হামিদ প্রধান উপস্থিত থেকে কাব স্কাউটদের সর্ববৃহৎ মিলনমেলা ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী ২০২০ এর উদ্বোধন করে এবং বঙ্গবন্ধু এরিনাতে পি এস প্রাপ্ত শিক্ষার্থীরা এ পুরুস্কার গ্রহণ করে। এদের নেতৃত্বদেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক চকরিয়া উপজেলা স্কাউট লিডার মো. আনছারুল করিম।

মিজানুর রহমান বলেন, প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড গ্রহণ করার পর তার অনুভূতি প্রকাশ করেন, আমার দ্বারা পিএস পাওয়া অসম্ভব ছিল কিন্তু সম্ভব হয়েছে অামার বন্ধু নামের ভাই, ইউনিট লিডার অানছারুন করিম ও অন্যান্য শিক্ষক মহোদয় ও সর্বশেষ অামার পিতা- মাতার সহযোগিতায় ও অনুপ্রেরণায় অাজ অামি সফল। ধন্যবাদ জানাই আমার পাশে থাকা মানুষ গুলাকে। অামার জন্মভূমি টেকনাফের প্রত্যেক ভাই-বোনদের কে স্কাউটমূখী হওয়ার জন্য বিনীত অাবেদন করছেন।

অন্য দিকে ২০২০ সালে প্রেসিডেন্ট’স স্কাউট (পি এস) অ্যাওয়ার্ডপ্রাপ্ত ২২জন শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন স্কাউট মিজানুর রহমানের পিতা হাজী জাহাঙ্গীর আলম ও মাতা হাজী রাজিয়া সুলতানা।

মিজানুর রহমানের পিতা হাজি জাহাঙ্গীর আলম বলেন, সকল পি,এস, অ্যাওয়ার্ড অর্জনকারী স্কাউটসদের জন্য অনেক অনেক শুভকামনা ও অভিনন্দন। তোমাদের সুন্দর আগামীর প্রত্যাশা করছি যাতে আলোকিত মানুষ হয়ে দেশ ও সমাজের সকল শুভ কাজে নিজেদের সর্বোচ্চ চেষ্টায় নিয়োজিত করতে পারো। আমি আশা করব তোমরা সব সময় দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করবে সোচ্চার হবে। এবং সুন্দর ও দুর্নীতিমুক্ত একটি রাষ্ট্র উপহার দিবে।


সর্বশেষ সংবাদ