মেধা তালিকায় লেঙ্গুরবিল মাদ্রাসার নুরানীর ছাত্রী সাইমন ফিরোজ প্রমি

প্রকাশ: ১৮ জানুয়ারি, ২০২০ ৩:১৫ : অপরাহ্ণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … ২০১৯ সালের নভেম্বর মাসে অনুষ্টিত নুরানী বোর্ডের কেন্দ্রীয় সনদ পরিক্ষায় (৩য় শ্রেনী) ২০১৯ সালের নভেম্বরে অংশ নিয়ে সারা দেশের সম্মিলিত মেধা তালিকায় স্থান পেয়েছে লেঙ্গুরবিল এমদাদিয়া বড় মাদ্রাসার নুরানী বিভাগের ছাত্রী সাইমন ফিরোজ প্রমি। সারা দেশের সম্মিলিত মেধা তালিকায় ২০ জনের মধ্যে তার স্থান ১৪। তার রেজিস্ট্রেশন নম্বর ৯০৫৬৫। মোট ৯০০ নম্বরের মধ্যে প্রমির প্রাপ্ত নম্বর ৮৭৮। তার জন্ম তারিখ ১৮.১২.২০০৯। আল্লামা আহমদ শফি (দাঃ বঃ) স্বাক্ষরিত সার্টিফিকেটের ক্রমিক নং-২০১১২০।
টেকনাফ সদর ইউনিয়নের প্রাচীণতম দ্বীনি শিক্ষা প্রতিষ্টান লেঙ্গুরবিল জামিয়া এমদাদিয়া বড় মাদ্রাসার নুরানী বিভাগের ছাত্রী সাইমন ফিরোজ প্রমি লেঙ্গুরবিল গ্রামের বাসিন্দা মাছ ব্যবসায়ী ফিরোজ মিয়া ও সৌখিন দর্জি মনোয়ারা বেগমের মেয়ে।
সাইমন ফিরোজ প্রমির পিতা ফিরোজ মিয়া (০১৮২৬৬৪০৯৬১) জানান, সংসারে ৩ সন্তানের মধ্যে প্রমি সবার বড় ও একমাত্র মেয়ে। ২য় সন্তান ফাহিম (৬) একই নুরানীতে ১ম শ্রেনীতে পড়ে। ৩য় সন্তান শাহিন (৪)। তিনি এ কৃতিত্বের জন্য মহান আল্লাহু তা’য়ালার শুকরিয়া এবং লেঙ্গুরবিল জামিয়া এমদাদিয়া বড় মাদ্রাসার নুরানী বিভাগের সকল শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
সাইমন ফিরোজ প্রমি প্রতিক্রিয়ায় বলেন, ‘আমি ৫ম শ্রেনী সমাপ্ত করার পর পবিত্র কুরআনের হাফেজ হতে ইচ্ছুক’।
লেঙ্গুরবিল জামিয়া এমদাদিয়া বড় মাদ্রাসার নুরানী বিভাগের প্রধান মাওঃ ওসমান হাসান জানান, ২০১৯ সালের নভেম্বর মাসে অনুষ্টিত নুরানী বোর্ডের কেন্দ্রীয় সনদ পরিক্ষায় (৩য় শ্রেনী) অত্র প্রতিষ্টানের ৫৪ জন পরিক্ষার্থী অংশ নিয়েছিল। এরমধ্যে সারা দেশের সম্মিলিত মেধা তালিকায় স্থান পেয়েছে লেঙ্গুরবিল এমদাদিয়া বড় মাদ্রাসার নুরানী বিভাগের ছাত্রী সাইমন ফিরোজ প্রমি। ৫৪ জনের মধ্যে ২৫ জন ‘এ+’ এবং ২৯ জন ‘এ’ পেয়ে শতভাগ পাশ করেছে। ##


সর্বশেষ সংবাদ