উখিয়ায় বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত

প্রকাশ: ৬ জানুয়ারি, ২০২০ ১০:২১ : অপরাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক:: কক্সবাজারের উখিয়া উপজেলায় বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন

সোমবার পালংখালী ইউনিয়নের পূর্ব ফাঁড়িরবিলে এ ঘটনা ঘটে বলে বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানিয়েছেন।

এ সময় এক বিজিবি সদস্য আহত হয়েছেন বলেও এই বিজিবি কর্মকর্তার ভাষ্য।

নিহতরা হলেন টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-৫ ব্লকের বাসিন্দা মৃত সুলতান আহমদের ছেলে মোহাম্মদ ইসমাঈল (২৮) এবং মো. আবু ছৈয়দের ছেলে মো. হেলাল উদ্দিন (২০)।

লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার বলেন, বিকাল সাড়ে ৩টার দিকে পালংখালী ইউনিয়নের পূর্ব ফাঁড়িরবিল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান আসার খবরে বিজিবির একটি দল অবস্থান নেয়। “এক পর্যায়ে মিয়ানমার দিক থেকে ৫/৬ জন লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার নির্দেশ দেন। কিন্ত তারা বিজিবির সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকলে বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।”

আলী হায়দার বলেন, “এতে ২/৩ জন মিয়ানমারের দিকে পালিয়ে গেলেও ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক দুইজনকেই মৃত ঘোষণা করেন।”

এ ঘটনায় বিজিবির এক সদস্যও আহত হয়েছেন এবং ঘটনাস্থলে তল্লাশি করে ২০ হাজার ইয়াবা, একটি দেশে তৈরি বন্দুক ও দুইটি গুলি পাওয়া গেছে বলে বিজিবি কর্মকর্তা জানান।

বিজিবির অধিনায়ক আরও জানান, নিহতদের একজনের সঙ্গে থাকা জাতিসংঘের শরণার্থী সংস্থা-ইউএনএইচসিআরের দেওয়া পরিচয়পত্র দেখে তার রোহিঙ্গা নাগরিক বলে নিশ্চিত হওয়া গেছে। এছাড়া হাসপাতালে আসা স্বজনরাও নিহত অন্য ব্যক্তির পরিচয় নিশ্চিত করেছেন।

লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান আলী হায়দার।


সর্বশেষ সংবাদ