সেন্টমার্টিনে পাঁচটি রেস্টুরেন্টের মালিককে জরিমানা

প্রকাশ: ১৪ ডিসেম্বর, ২০১৯ ৬:৫৭ : অপরাহ্ণ

শুক্রবার বিকেলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম সাইফের নেতৃত্বে সেন্টমার্টিন দ্বীপের জেটি ঘাট সংলগ্ন ও বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, পর্যটকদের নজর ও দৃষ্টিগোচর করতে রেস্টুরেন্টের সামনে অস্বাস্থ্যকর পরিবেশ ও খোলামেলা অবস্থায় বিভিন্ন ধরনের সামুদ্রিক মাছের পসরা সাজিয়ে রাখা হয়।

এতে করে খাবারে মাছি ও ধুলোবালি উড়ে গিয়ে পড়ছে ওইসব খাবারে। পসরা থেকে পছন্দের মাছ নিয়ে পর্যটকেরা তেলে ভেজে খাচ্ছেন। এসব মাছ খেয়ে ডায়রিয়াসহ নানা ধরনের রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকায় ওই সব খাবার রেস্টুরেন্টকে সতর্ক করা হয়েছিল।উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, দেশের বিভিন্ন স্থান থেকে আগত পর্যটক ও বিদেশি পর্যটকদের সুবিধার্থে বিভিন্ন ধরনের খাবারের দোকান রয়েছে। তবে দোকানের মালিকপক্ষ সড়কের পাশে খোলামেলা ও অস্বাস্থ্যকর পরিবেশে এসব খাবার রাখার দায়ে পাঁচটি প্রতিষ্ঠানকে সাড়ে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যসম্মতভাবে খাদ্য সংরক্ষণ করে বিক্রয়ের পাশাপাশি খোলামেলাভাবে খাবার না রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে, গত ২৩ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মেজিস্ট্রেট মুহাম্মদ আবুল মনসুরের নেতৃত্বে দ্বীপের ৫৫টি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছিল। এসময় তাদেরকে নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আদেশ দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ