টেকনাফে আমন ধান সংগ্রহ উদ্বোধন

প্রকাশ: ১০ ডিসেম্বর, ২০১৯ ১০:৫৫ : অপরাহ্ণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … ‘গুদামে গুদামে কৃষকের ধান-বাঁচে কৃষক বাঁচে প্রাণ’ প্রতিপাদ্য নিয়ে টেকনাফে প্রতি কেজি ২৬ টাকা দরে সরাসরি কৃষকদের নিকট থেকে ‘অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ’ উদ্বোধন করা হয়েছে। ১০ ডিসেম্বর দুপুরে টেকনাফ উপজেলা খাদ্য গুদাম প্রাঙ্গণে অনাড়ম্বর অনুষ্টানের মাধ্যমে প্রতি কেজি ২৬ টাকা দরে সরাসরি কৃষকদের নিকট থেকে ‘অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ’ উদ্বোধন করা হয়। টেকনাফ উপজেলা চেয়ারম্যান মোঃ নুরুল আলম বাহারছড়ার কৃষক ফরিদ আহমদ ও হ্নীলার কৃষক আবদুল গফুরের নিকট থেকে ধান কিনে উদ্বোধন করেন।
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম সাইফ, সহকারী কমিশণার (ভুমি) মোঃ আবুল মনসুর, উপজেলা শিক্ষা অফিসার মোঃ এমদাদ হোসেন চৌধুরী, ভাইস চেয়ারম্যান মাওঃ ফেরদাউস আহমদ জমিরী, হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ¦ মাওঃ নুর আহমদ আনোয়ারী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ ইমরানুল হক, ওসি এলএসডি আবুল মনসুর মোঃ হাবিব, কৃষক, মিডিয়াকর্মী ও কমিটির সদস্যবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ ইমরানুল হক জানান, টেকনাফ উপজেলায় অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ১১১৬ মেট্রিক টন। একজন কৃষক সর্বনিন্ম ১২০ কেজি এবং সর্বোচ্চ ৩ মেট্রিক টন ধান বিক্রি করতে পারবেন। প্রতি কেজি ধানের মুল্য ২৬ টাকা। উক্ত টাকা কৃষকের ১০ টাকার একাউন্টের মাধ্যমে পরিশোধ করা হবে। উপজেলা কৃষি বিভাগের তালিকাভুক্ত কৃষকগণ সরাসরি টেকনাফ উপজেলা খাদ্য গুদাম প্রাঙ্গণে এনে ২৮ ফেব্রæয়ারী পর্যন্ত বিক্রি করতে পারবেন। তবে ধানের আর্দ্রতা সর্বনিন্ম ১৪%, বিজাতীয় পদার্থ সর্বনিন্ম ৫%, ভিন্নজাতের ধানের মিশ্রণ ৮%, অপুষ্ট ও বিনষ্ট দানা ২%, চিটা ৫% হতে হবে। ##


সর্বশেষ সংবাদ