টেকনাফের শামলাপুর বাজার সড়কের বেহাল দশা

প্রকাশ: ৭ ডিসেম্বর, ২০১৯ ৩:১২ : অপরাহ্ণ

জাহাঙ্গীর আলম,টেকনাফ::  টেকনাফ উপজেলার বাহাড়ছড়া ইউনিয়নের শামলাপুর বাজারের চতুরপাশ সড়কটি ভেঙ্গে গিয়ে প্রতিদিন যানজট ও জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছে।বিষয়টি দেখার কেউ নাই এমন মন্তব্য স্থানীয় জনসাধারণ ও বাজারের ব্যবসায়ীদের।
গত কয়েক বছর যাবত স্থানীয় জনপ্রতিনিধি গণ অত্র বাজারের সড়কের সংস্কার করার আশ্বাস দিয়ে আসলেও এখনো পর্যন্ত শামলাপুর বাজারের খন্ড খন্ড হয়ে র্দীঘ ভেঙ্গে যাওয়া সড়কের কোন সংস্কার কাজ করেনি।শামলাপুর বাজারে শত শত ব্যবসায়ী ও হাজার হাজার মানুষের আনাঘোনা রয়েছে।স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারণের দাবি জরুরী ভিত্তিতে অত্র সড়ক সংস্কার করার আহবান জানান।
উক্ত শামলাপুর বাজারের সড়ক দিয়ে হোয়াইক্যং ইউনিয়ন ও হ্নীলা ইউনিয়নের মানুষের চলাচল রয়েছে।তাদেরকে অত্র শামলাপুর বাজারের সড়ক ব্যবহার করে মেরিন ড্রাইভ সড়ক দিয়ে জনসাধারণকে কক্সবাজারে বিভিন্ন প্রয়োজনীয় কাজে যেতে হয়।
টেকনাফ উপজেলায় অবস্থিতি রোহিঙ্গা শিবির গুলোতে প্রতিদিন শত শত এনজিওতে কর্মরত এনজিও কর্মীদের আনাঘোনাও রয়েছে।এমনকি শামলাপুর বাজারের সড়ক দিয়ে ছোট্র একটা গাড়িও আরেকটা গাড়ি’র সাথে ক্রস করতে গেলে যানজট লেগে যায়।
উক্ত শামলাপুর বাজার থেকে প্রতিদিন সিএনজি সহ হরেক রকমের যাত্রীবাহী শত শত গাড়ি বিভিন্ন গন্তব্য যেতে হয়।
এবিষয় বাহাড়ছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র যুগ্ন আহবায়ক ও সমাজ সেবক সাইফুল ইসলাম কোম্পানি বলেন,অনেকদিন ধরে শামলাপুর বাজারের সড়কটি ভাঙ্গা রয়েছে এবং উক্ত সড়ক ব্যবহার করে প্রতিদিন শত শত গাড়ি’র চলাচল।
এই সড়কটি অত্যন্ত জনগুরুত্বর্পুণ।এটি সংস্কার করার জন্য সরকারের উপরের মহলের দৃষ্টি আর্কষণ ও হস্তক্ষেপ কামনা করছি।
শামলাপুর বাজার ব্যবসায়ী সমিতি’র সভাপতি মাস্টার এমএ মঞ্জুর বলেন,শামলাপুর সড়কটি অত্যন্ত জনগুরুত্বর্পুণ এই বাজারের শত শত ব্যবসায়ীগনের ব্যবসা বাণিজ্য রয়েছে।এসব বাজারের ব্যবসায়ীদের ব্যবসায়ীক প্রয়োজনে বিভিন্ন শহরে যাওয়ার ক্ষেত্রে এই সড়কটি ব্যবহার করতে হয় তিনি আরও জানান,শামলাপুর বাজারের সড়কটি সংস্কার কাজ করা অত্যন্ত প্রয়োজনীয়।###


সর্বশেষ সংবাদ