হ্নীলায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশ: ২১ নভেম্বর, ২০১৯ ৯:৫৮ : অপরাহ্ণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … টেকনাফের হ্নীলা বাসষ্টেশন ও মৌলভী বাজারে টেকনাফ উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে।
২১ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টার দিকে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম এবং উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল মনসুরের নেতৃত্বে আইন-শৃংখলা বাহিনীর বিশেষ টিম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে হ্নীলা বাসষ্টেশন এবং মৌলভী বাজারের প্রধান সড়কের পাশে অবৈধভাবে প্রভাবশালীদের ছত্রছায়ায় গজিয়ে উঠা শতাধিক অবৈধ দোকান-পাট ভেঙ্গে দখলমুক্ত করেন। স্থানীয় দফাদার-চৌকিদারেরা এই অভিযানে সার্বিক সহায়তা করেন। এসব অবৈধ স্থাপনার কারণে যানজট সৃষ্টির পাশাপাশি প্রায় সময় দূঘর্টনা ঘটে আসছে। এসময় হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এই অভিযানের ফলে এই দু’ষ্টেশনের পরিবেশ কিছুটা মুক্ত হলেও আবারো কতিপয় প্রভাবশালীদের ছত্র-ছায়ায় আবারও স্থাপনা গড়ে তুলতে পারে বলে আশংকা করা হচ্ছে।
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম জানান, স্থানীয় জনগণের স্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে। কারো ছত্রছায়ায় আবারও অবৈধ দখল চেষ্টা করা হলে জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল মনসুর জানান, টেকনাফের প্রত্যেকটি ষ্টেশন ও বাজারকে অবৈধ দখলমুক্ত করে স্বাভাবিক পরিবেশে ফিরিয়ে আনা হবে। ##


সর্বশেষ সংবাদ