টেকনাফে পিএসসি পরীক্ষার্থীদে বিদায় ও দোয়া অনুষ্টানে উপজেলা চেয়ারম্যান আলম

প্রকাশ: ১৩ নভেম্বর, ২০১৯ ১২:৩৬ : পূর্বাহ্ণ

এম আমান উল্লাহ আমান,টেকনাফ ::: টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের রাজার ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০১৯ ইং সনের ৫ম শ্রেনীর সমাপনী পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়।

১২নভেম্বর মঙ্গলবার সকাল ৯ টায় বিদ্যালয়ের মিলনায়তনে টেকনাফ সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সদস্য ওমরা হাকিম মেম্বারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ  উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম।

শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্টিত সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান নুরুল আলম বলেন, শিক্ষাজীবনের প্রাথমিক শিক্ষা শেষ করে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অর্জনে প্রথম ধাপ হচ্ছে এই ৫ শ্রেণী সমাপনী পরিক্ষা। তোমার জীবনের প্রথম এই কঠিন ধাপ পেরিয়ে উচ্চশিক্ষা লাভ করার চেলেঞ্জ করতে যাচ্ছ। এই পরিক্ষায় অংশগ্রহণ করে তোমরা মনে প্রাণে সাহস নিয়ে তোমাদের যোগ্যতার প্রমাণ দেবে। তোমরা তরুণ তোমারাই পারবে শিক্ষাদীক্ষায় সমাজকে পরিবর্তন ও অগ্রসর করে বিশ্বের কাছে নতুন এক বাংলাদেশ তুলে ধরতে।

এছাড়া প্রধান অতিথি আরো বলেন,এলাকার সমাজিক উন্নয়নের পাশাপাশি আমার রাজনৈতিক জীবনে অত্র ইউনিয়নে আমি ৫ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন কালে পিছিয়ে পড়া এ ইউনিয়নে শিক্ষা নিয়ে অনেক কাজ করেছি। ইনশাআল্লাহ বর্তমান দায়িত্বকালেও টেকনাফ উপজেলাকে শিক্ষাদীক্ষায় এগিয়ে নিতে আমি কাজ করে যাচ্ছি এবং শিক্ষাদীক্ষায় একটি মডেল উপজেলা করতে শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থী সকলে আন্তরিক হলে আমরা তা বাস্তবায়ন করতে পারব এ প্রত্যাশা করছি।

বিশেষ অতিথি টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি মাওলান সাইফুল ইসলাম সাইফী বলেন, টেকনফ উপজেলার চারটি গ্রাম নিয়ে গঠিত একটি ওয়ার্ড সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ড যে গ্রামের প্রত্যেক গ্রামে একটি করে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা রয়েছে। সুতরাং আজকে যারা এ প্রতিষ্টান থেকে সমাপনী পরিক্ষায় অংশ গ্রহণ করবে তোমাদের প্রতি আমাদের স্বপ্ন তোমরা পড়ালেখা করে এই প্রত্যেক গ্রামে একটি করে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্টান গড়ার লক্ষ্যে নিজেদের গঠন করবে। এবং শিক্ষা নিয়ে এ এলাকার মানুষের স্বপ্ন বাস্তবায়ন করবে ও শিক্ষায় মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার অগ্রণী ভূমিকা রাখবে এই প্রত্যাশা রেখে তোমাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাফর ইকবাল,মোহাম্মদ ইয়াকু,রশিদ মিয়া। উক্ত সভায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহ-সভাপতি আবদুল করিম,আনোয়ার কামাল,মাওলান মুক্তর আহমদসহ শিক্ষক/শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ। আরো উপস্থিত ছিলেন বিদায়ী শিক্ষার্থী ও বিদ্যালয়ের সকল ছাত্র/ছাত্রী স্থানীয় মান্যগণ্য ব্যক্তিবর্গ।

সভাশেষে পরীক্ষার্থীদের মাঝে আগত অতিথিরা পরিক্ষা উপকরণ বিতরণ করেন। এবং দোয়া মুনাজাতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


সর্বশেষ সংবাদ