দেশের কোথাও আর মহাবিপদ সংকেত নেই’: আবহাওয়া অধিদপ্তর

প্রকাশ: ১০ নভেম্বর, ২০১৯ ৪:১৪ : অপরাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক::বাংলাদেশের কোথাও আর মহাবিপদ সংকেত নেই বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ। আজ সকাল ১০টার দিকে আগারগাঁওয়ের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স কো-অর্ডিনেশন সেন্টারে প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

এসময় তিনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের আশঙ্কায় দেশের যেসব জায়গায় ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছিল তা তুলে নেয়া হয়েছে, এর পরিবর্তে জারি করা হয়েছে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত।

নৌ-রুটগুলোকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত মেনে চলতে হবে বলেও জানান তিনি।

আবহাওয়া বার্তায় বলা হয়, ঘূর্ণিঝড় বুলবুল অনেকটা দুর্বল হয়ে এটি উত্তর-পূর্ব দিকে এগোচ্ছে। এটি বর্তমানে বরিশাল ও পটুয়াখালী অঞ্চলে গভীর নিম্নচাপে পরিণত হয়ে অবস্থান করছে। গভীর নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, ঢাকা, সিলেট ও ময়মনসিংহ জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বর্ষণসহ দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানানো হয়।

তবে এখনো দেশে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, এক নম্বর সতর্ক সংকেত যখন দেখানো হবে তখন লঞ্চ চলতে পারবে। তবে ফেরি চলতে সমস্যা নেই।


সর্বশেষ সংবাদ