জাদীমুরায় যুবলীগ নেতা উমর ফারুক হত্যা মামলার আসামি আটক

প্রকাশ: ২৪ আগস্ট, ২০১৯ ১১:৫৭ : অপরাহ্ণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …টেকনাফের জাদীমুরায় যুবলীগ নেতা উমর ফারুক হত্যা মামলার আসামি মো: হাসানকে (১৯) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ২৪ আগস্ট সন্ধ্যা ৭টার দিকে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-বøক থেকে তাকে আটক করা হয়। গ্রেফতার হওয়া মোঃ হাসান নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের সি-বøকের বাসিন্দা আমিরুল ইসলামের ছেলে।
টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আব্দুস সালাম বলেন, ‘স্থানীয় যুবলীগ নেতা উমর ফারুক হত্যা মামলার আসামি মোঃ হাসানকে তার বাসা হতে গ্রেফতার করা হয়েছে। ধৃত মোঃ হাসান শীর্ষ রোহিঙ্গা সন্ত্রাসী জকির ও সেলিম গ্রæপের সক্রিয় সদস্য। পরে তাকে টেকনাফ মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে’।
উল্লেখ্য, বৃহস্পতিবার ২২ আগস্ট রাতে রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে ওয়ার্ড যুবলীগ সভাপতি ও জাদীমুরা সরকারী প্রাইমারী স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি উমর ফারুক নিহত হন। উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত দুই রোহিঙ্গা ২৪ আগস্ট ভোর রাতে জাদীমুরা পাহাড়ের পাহাড়ের পাদদেশে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়েছিল।
এদিকে রোহিঙ্গা স্বশস্ত্র গ্রæপ নৃশংসভাবে যুবলীগ নেতা ওমর ফারুককে খুনের ঘটনায় টেকনাফ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এই খুনের রেশ কাটতে না কাটতেই মামলা দায়ের করায় আবারো সংঘবদ্ধ ও স্বশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসী গ্রæপের অব্যাহত হামলার হুমকিতে নিরাপত্তাহীন হয়ে উঠেছে বলে অভিযোগ উঠেছে। এই ব্যাপারে নিহতের পরিবার ও স্থানীয় লোকজন প্রশাসনের নিকট নিরাত্তা দাবী করেছেন। হ্নীলা ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ওমর ফারুককে হত্যার ঘটনায় পিতা আবদুল মোনাফ কোম্পানী বাদী হয়ে মৃত কালা মিয়ার পুত্র বার্মাইয়া ডাকাত ও ইয়াবা গডফাদার নুর মোহাম্মদকে প্রধান আসামী করে নামীয় ২০ জন এবং অজ্ঞাতনামা ২০/৫০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলা নং-টেক/৫৯/২৩-০৮-২০১৯ ইংরেজী। হত্যা মামলা দায়ের করার পর মামলার বাদীসহ পরিবার-পরিজন অঘোষিত হুমকির মুখে রয়েছে বলে নিহতের পিতা মোনাফ কোম্পানী জানিয়েছেন। আতংকে বেশীর ভাগ লোক আতংকে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে এবং দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যেকোন মুর্হুতে হামলার আশংকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তারা প্রশাসনের নিকট নিরাপত্তা দাবী করেছেন। তবে আইন-শৃংখলা বাহিনী সুত্র জানান, দিবা-রাত্রি আইন-শৃংখলা বাহিনীর টহল জোরদার রয়েছে। উক্ত এলাকার কোন ধরনের অপরাধীকে ছাড় দেয়া হবেনা। ##


সর্বশেষ সংবাদ