আবারো ২৫ জন তরুন তরুনীদের নিয়ে ৩ দিনের প্রশিক্ষণ উদ্ধোধন

প্রকাশ: ১৩ জুলাই, ২০১৯ ১২:৪৪ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক***
এনজিও সংস্থা ইউএনডিপি ও একলাবের উদ্যোগে টেকনাফে কমিউনিটি মনিটরিং নেতৃত্বের উপর ৩ দিন ব্যাপি প্রশিক্ষণ আবারো দ্বিতীয় ধাপে উদ্ধোধন হয়েছে।

১৩ জুলাই শনিবার সকাল ৯ টার দিকে সীবীচ সংলগ্ন হোটেল সেন্ট্রাল রিসোর্টে বাহারছড়া ইউনিয়নের ইয়ুথ ফোরামের ২৫ জন তরুন তরুনীদের নিয়ে কমিউনিটি মনিটরিং নেতৃত্বের উপর ১৩ জুলাই থেকে ১৫ জুলাই পযর্ন্ত ৩ দিন ব্যাপি প্রশিক্ষণ উদ্ধোধনী অনুষ্ঠান শুরু হয়।
কক্সবাজার জেলার একলাবের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ কেফায়েত উল্লাহ সাজ্জাদের পরিচালনায় উপস্থিত ছিলেন, ইউএনডিপি সংস্থার কনসালটেন্ট ছৈয়দ ফয়সাল আহমদ।
উদ্ধোধনী অনুুষ্ঠানে বক্তব্য রাখলেন,পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক,টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারন সম্পাদক ও টেকনাফ নিউজ ডটকমের এমডি নুরুল হোসাইন, কক্সবাজার জেলার প্রজেক্ট কো-অর্ডিনেটর চৌধুরী মোঃ খালিদ হোসাইন এরশাদ। আরো উপস্থিত ছিলেন বাহারছড়া ইউনিয়নের ইয়ুথ ফোরামের ২৫ জন তরুন তরুনীরা।

কমিউনিটি পুলিশিং কি ও লক্ষ্য উদ্দ্যেশ্য, পুলিশিংয়ের দায়িত্ব, ইয়ুথ ফোরামের নেতৃত্ব ও সদস্যদের ভূমিকা, সিপিএফের ভূমিকা, নৈতিকতা, কৌশল, সহিংসতা প্রতিরোধ,মাদক,মানব পাচার,শারীরিক মানষিক যৌন নির্যাতন, সহিংসতা নির্যাতনের ধরন, মবিলাইজেশন, এলাকার চিহৃিত সমস্যাগুলি প্রতিরোধ করার জন্য কর্মপরিকল্পনা সহ এসব কথা বলেন পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক নুরুল হোসাইন।

উল্লেখ্য, আগামী তৃতীয় ধাপে ১৬ জুলাই থেকে ১৮ জুলাই পযর্ন্ত আরো ৩ দিন প্রশিক্ষণে অংশগ্রহন করবেন হৃীলা ইউনিয়নের ২৫ জন তরুন তরুনীরা।


সর্বশেষ সংবাদ