বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কেউ কি সমর্থন করে? আমরাও করি না: কাদের

প্রকাশ: ৫ জুলাই, ২০১৯ ৬:২০ : অপরাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক ==

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে হাইকোর্টের মন্তব্যের পর এ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, হাইকোর্টের মন্তব্য হাইকোর্ট করতে পারেন। স্বাভাবিকভাবে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কেউ কি সমর্থন করে? আমরাও করি না।

আজ (৫ জুলাই) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

কাদের বলেন, “বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হয়েছে—সরকার বা স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ কথা তো দাবি করে না। এখানে এনকাউন্টারের কথা বলা হচ্ছে। এনকাউন্টার ও ক্রসফায়ার তো এক না। এখানে যা হয়েছে, তাতে স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই বক্তব্য দিয়েছেন। বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিষয়টির কোনো যোগসূত্র স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য থেকে কেউ পায়নি।”

গতকাল বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার অগ্রগতিবিষয়ক শুনানিতে হাইকোর্ট বলেন, “আমরা বিচারবহির্ভূত হত্যা পছন্দ করি না। এতে পাবলিকের কাছে ভুল তথ্য যেতে পারে।”

আদালত আরও বলেন, “হয়তো প্রয়োজনের খাতিরে অনেক সময় জীবন বাঁচানোর তাগিদে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা করে থাকে। তবে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে এ বিষয়ে আরও সতর্ক হতে হবে। আইন যে সুযোগ-সুবিধা দিয়েছে, তা যেন নিশ্চিত হয়।”


সর্বশেষ সংবাদ