কক্সবাজার জেলায় কনস্টেবল নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ : ৭৫৩ জনের মধ্যে ৬১৯ জন উত্তীর্ণ

প্রকাশ: ১ জুলাই, ২০১৯ ১০:২১ : অপরাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক:: কক্সবাজার জেলায় ৩৮৬ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল ১ জুলাই প্রকাশিত হয়েছে। লিখিত পরীক্ষায় ৭৫৩ জন অংশগ্রহন করে উত্তীর্ণ হয়েছে ৬১৯ জন।এর মধ্যে পুরুষ জন এবং মহিলা জন।

১ জুলাই সোসবার কক্সবাজার পুলিশ লাইন্স মাঠে ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) পদে নিয়োগ-২০১৯ এর লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেন জেলার পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বিপিএম ও পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা এবং বিভিন্ন জেলা হতে আগত একজন পুলিশ সুপার ও তিনজন অতিরিক্ত পুলিশ সুপার, সহ জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আজ সোসবার কক্সবাজার পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত হবে। উক্ত পরীক্ষায় অংশগ্রহণের জন্য উত্তীর্ণ প্রার্থীদের অবশ্যই লিখিত পরীক্ষার প্রবেশপত্র, শিক্ষাগত যোগ্যতার সব সনদপত্র, নাগরিকত্বের প্রামাণিক ও মুক্তিযোদ্ধা সনদসহ (প্রযোজ্যক্ষেত্রে) সংশ্লিষ্ট প্রয়োজনীয় কাগজপত্রাদি সঙ্গে আনতে হবে।

২ জুলাই মঙ্গলবার বিকেল ৫ টায় কক্সবাজার পুলিশ লাইন্সে মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

প্রসংগত গত ২৭ জুন কক্সবাজার জেলায় ৩৮৬ পুলিশ কনস্টেবল নিয়োগে কক্সবাজার পুলিশ লাইনে দেড় হাজারের অধিক আগ্রহী প্রার্থী স্বাস্থ্য ও শরীরের মাপ পরীক্ষায় অংশ নেয়। এতে প্রাথমিক বাছাই পর্ব শেষে ৭৫৩ জন যোগ্যতা অর্জনকারী প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করেন জেলা পুলিশ সুপার।ওই দিনই শহরের কক্সবাজার সরকারি মহিলা কলেজ এবং কক্সবাজার সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ে এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বেশ কয়েক দিন থেকেই স্বচ্ছতা ও নিরপেক্ষতার ভিত্তিতে যোগ্য এবং মেধাবীদের বিনা টাকাই চাকরি হবে বলে ঘোষণা দিয়ে আসছেন পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বিপিএম। প্রাথমিক বাছাই শেষে এ বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন অংশনেয়া পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা।

উল্লেখ্য গত ২৫ মে পুলিশ সদর দপ্তর থেকে সারাদেশে ৯ হাজার ৬৮০ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে ৬ হাজার ৮০০ জন পুরুষ ও ২ হাজার ৮৮০ জন নারী।

এই নিয়োগে কক্সবাজার জেলায় বিশেষ কোটায় ২৯৫ পুরুষ ও ৫৪ নারী, নতুন পদে ৩১ পুরুষ ও ৬ নারীকে নিয়োগ দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ