নাফ নদীর তীর থেকে বিজিবি ৯ লাখ ৬২ হাজার পিচ ইয়াবা উদ্ধার করল

প্রকাশ: ২ জুন, ২০১৯ ৪:২২ : পূর্বাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক:: টেকনাফে অভিযান চালিয়ে ৯ লাখ ৬২ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

টেকনাফ হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া নাফনদী এলাকা থেকে শনিবার রাতে ইয়াবা গুলো উদ্ধার করা হয়। টেকনাফের ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব কথা বলেন।
এসময় তিনি বলেন, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় নাফনদী দিয়ে জাদিমোড়া বরাবর মিয়ানমার থেকে ইয়াবা একটি চালান প্রবেশ করবে। এমন সংবাদে অধিনায়কের নির্দেশনায় দমদমিয়া বিওপির একটি টহলদল নৌকা নিয়ে নাফনদীতে গমন করে। কয়েকজন ইয়াবা পাচারকারী একটি হস্তচালিত নৌকা নিয়ে মিয়ানমার হতে নাফনদী পার হয়ে জাদিমোড়া বরাবর বিআর-এম-৯এর নিকটবর্তী এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসলে টহলদল তাদের চ্যালেঞ্জ করে।
টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই স্বশস্ত্র ইয়াবা পাচারকারীরা টহলদলের উপর গুলি বর্ষন করে। এসময় বিজিবির টহলদল ও আত্মরক্ষার্থে কৌশলগত অবস্থান নিয়ে ৮ রাউন্ড পাল্টা গুলি করে। এতে ইয়াবা পাচারকারীরা নৌকা হতে নাফনদীতে পড়ে যায়। নদীতে জোঁয়ার থাকায় অনেক খোঁজাখুঁজির পরও পাচারকারীদদের পাওয়া যায়নি। পরে টহলদল নৌকাটি উদ্ধার করে তল্লাশি চালিয়ে ২৮ কোটি ৮৬ লাখ টাকার মূল্যমানের ৯ লাখ ৬২ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।
তিনি আরও বলেন ,সীমান্তে বিজিবির টহল জোরদার রয়েছে। তবে সীমান্তে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে। উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর প্রতিনিধি, স্থানীয় ব্যক্তি ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।


সর্বশেষ সংবাদ