টেকনাফে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দাবিতে মানব বন্ধন: উপস্থিত ডিজিএমকে স্বারকলিপি প্রদান

প্রকাশ: ২২ মে, ২০১৯ ১১:৩৯ : অপরাহ্ণ

এম আমান উল্লাহ আমান,টেকনাফ:::লোডশেডিং নই,নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ এর দাবিতে শান্তিপূর্ণ মানব বন্ধনের ডাক দিয়েছে স্কুল, কলেজ ও ইউনিভারসিটি পড়ুয়া ছাত্রদের একটি সামাজিক সংগঠন ফাউন্ডেশন অব দ্যা রাইজিং হিউম্যানিটি (এফ এর এইচ)। ২২ মে বুধবার দুপুর ৩ ঘটিকায় টেকনাফ বাস ষ্টেশন জামে মসজিদ সংলগ্ন প্রধান সড়কে বিশাল মানব বন্ধন কর্মসূচী অনুষ্টিত হয়।

উক্ত মানব বন্ধ কর্মসূচী চলাকালে বর্তমান টেকনাফ পল্লী বিদ্যুৎ অফিসের নবাগত ডিজিএম আবদুল মুবিত চৌধুরী উপস্থিত হয়ে মানব বন্ধন কর্মসূচীতে যোগদান করে একাত্মতা ঘোষনা করেন। এবং ফাউন্ডেশন অব দ্যা রাইজিং হিউম্যানিটি উদ্যোগে আয়োজিত মানব বন্ধনের স্বারকলিপি গ্রহন করেন।

 

স্বারকলিপি গ্রহন পরবর্তী সে একই স্থানে টেকনাফে বিদ্যুৎ বিভ্রাট নিয়ে মানব বন্ধন কর্মসূচীতে অংশগ্রহণকারী আপামর জনসাধারণের উদ্দেশ্যে বলেন, সরকার বিদ্যুৎ বিভাগে সারা দেশে অভূত উন্নতি সাধিত করলেও পাওয়ার গ্রীড কোম্পান লিঃ (পিজিসিবি) এর কারণে টেকনাফে বাসী এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। কক্সবাজার উপকেন্দ্র থেকে দীর্ঘ ৯৫ কিঃ দূরে টেকনাফে ৩৩ কেবি লাইনের মাধ্যমে টেকনাফে বিদ্যুৎ আসে। কক্সবাজার -টেকনাফ বিদ্যুৎ পৌছে ৩৩ হাজার ভোল্টের স্থলে ২২ হাজার ভোল্ট। ফলে এত লো-ভোল্টেজে সারা টেকনাফে একসাথে বিদ্যুৎ সরবরাহ করিলে উপকেন্দ্রসহ গ্রহকের বিদ্যুৎ ব্যবহৃত সরঞ্জামাদি নষ্ট হওয়ার আশংকায় রয়েছে বিধায় বিদ্যুৎ লোডশেডিং দিতে বাধ্য।

এমতাবস্থায় এই সমস্যা থেকে পরিত্রাণের উপায় হিসেবে টেকনাফে পাওয়ার গ্রীড কোম্পান লিঃ (পিজিসিবি) কতৃক একটি পাওয়ার গ্রীড যত দ্রুত সম্ভব না বসানো পর্যন্ত টেকনাফে লোডশেডিং এমনকি লো-ভোল্টেজ সমস্যা করবে বলে যোগ করেন ডিজিএম আবদুল মুবিত চৌধুরী।

 

মানব বন্ধন কর্মসূচীর প্রধান আলোচক ফাউন্ডেশন অব দ্যা রাইজিং হিউম্যানিটির উপদেষ্টা সাংবাদিক সাইফুল ইসলাম সাইফী বলেন, টেকনাফ এখন অবহেলিত একটি অঞ্চলে পরিণত হতে চলছে। নানা সমস্যায় জর্জরিত টেকনাফে বিদ্যুৎ সমস্যা যেন তালমিয়ে চলছে। আমরা চাই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, চাই একটি পাওয়ার গ্রীড। সুতরাং টেকনাফে দ্র‍্যত পাওয়ার গ্রীড বাস্তবা৯য়ন করে টেকনাফের উন্নয়ন উন্মোচিত করার দাবি জানান।

 

  • সংগঠনের কার্যনির্বাহী কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক জিয়া উদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, এফ আর এইচ-বাংলাদেশের শুভাকাঙ্ক্ষী এম আমান উল্লাহ আমান, টেকনাফ উপজেলা ছাত্রলীগ যুগ্ন সাধারণ সম্পাদক
    আব্দুল বাসেদ, টেকনাফ সদর ছাত্রলীগ সাধারণ সম্পাদক সোহেল সিকদার সাবেক ছাত্র নেতা পিকলু দত্য।

আরো বক্তব্য রাখেন টেকনাফ পৌরসভা ইউনিটের সাধারণ সম্পাদক তানভীর হোসেন, কার্যনির্বাহী কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম রাফি, সাবরাং ইউনিটের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম সায়েম, বাহার ছড়া ইউনিটের সভাপতি আজিজ উল্লাহ্‌, কার্যনির্বাহী কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ শফিক। এছাড়াও বক্তব্য রাখেন টেকনাফ মৎস জীবী সমিতির সভাপতি জনাব আব্দুস সালামসহ ফাউন্ডেশনের বিভিন্ন সাংগঠনিক ইউনিটের দায়িত্ব প্রাপ্ত সভাপতি/সম্পাদক।

 

এদিকে ফাউন্ডেশন অব দ্যা রাইজিং হিউম্যানিটির সভাপতি সাইদুল ইসলাম রানা টেকনাফে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দাবি আদায়ে বিশাল মানব বন্ধন সফল করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রাকশ করেন।

 

উক্ত মানববন্ধনে কর্মসূচী সাবরাং ইউনিয়নের সাংগঠনিক কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইব্রাহীম হানিফ সঞ্চলনা করেন।


সর্বশেষ সংবাদ