শাহ্পরীরদ্বীপে হিফজুল কুরআন প্রতিযোগিতায় শতভাগ পাশ দারুচ্ছাক্বাফা মাদ্রাসা

প্রকাশ: ৫ এপ্রিল, ২০১৯ ১২:১২ : পূর্বাহ্ণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … শাহ্পরীরদ্বীপে হুফফাজ কমিটি কর্তৃক আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে শতভাগ পাশ করেছে শাহ্পরীরদ্বীপের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুচ্ছাক্বাফা আল-ইসলামিয়া মাদরাসা ও এতিম খানার হেফজ বিভাগের শিক্ষার্থীরা।
উক্ত প্রতিযোগিতার মধ্যে ১০ পারা থেকে ৩ জন ছাত্র, ২০ পারা থেকে ২ জন ছাত্র এবং ৩০ পারা থেকে ২ জন ছাত্রসহ মোট ৭ জন ছাত্র অংশ করেন। ৭ জনই পাশ করে শাহ্পরীরদ্বীপ এলাকাবাসীর মুখ উজ্জ্বল করতে সক্ষম হয়েছে। এর মধ্যে ১০ পারা থেকে ৩য় স্থান লাভ করেছে শাহপরীরদ্বীপ উত্তরপাড়ার মোঃ নাসির উদ্দিনের পুত্র মুহাম্মদ ইসমাইল। ২০ পারা থেকে ১ম স্থান লাভ করে শাহপরীরদ্বীপ মাঝেরডেইল আবদুর রহিমের পুত্র মুহাম্মদ আবদুল্লাহ ও ৩য় স্থান লাভ করে শাহপরীরদ্বীপ দক্ষিণপাড়া মাওঃ হাবিবুর রহমানের পুত্র মুহাম্মদ শোয়াইব। অবশিষ্ট ৪ জন ছাত্র সনদ পেয়ে কৃতিত্ব অর্জন করে। ২০০৫ সালে প্রতিষ্টিত এ মাদ্রাসাটি প্রতিষ্টার পর থেকেই বিভিন্ন প্রতিযোগিতা, ৫ম শ্রেনীর সমাপণী পরিক্ষা, মরকজী পরিক্ষা ও নুরানী বোর্ডের পরিক্ষায় সফলতার ধারাবাহিকতা অক্ষুন্ন রেখে আসছে বলে জানা গেছে। এতে উক্ত মাদরাসার প্রধান পরিচালক মাওলানা রেজাউল করিম আজাদ মহান আল্লাহু তা’য়ালার শুকরিয়া আদায় করে আগামীতে আরও ভাল ফলাফল অর্জন করার জন্য সর্বমহলের নিকট দুয়া কামনা করেছেন।
উল্লেখ্য, ৪ এপ্রিল বৃহষ্পতিবার শাহপরীরদ্বীপ আহমদিয়া বাহারুল উলুম মাদ্রাসায় এ প্রতিযোগিতা অনুষ্টিত হয়েছিল। এতে ৯টি প্রতিষ্টানের মোট ৪১ জন ছাত্র অংশগ্রহণ করে। তম্মধ্যে ১০ পারা থেকে ১৬ জন, ২০ পারা থেকে ১৪ জন এবং ৩০ পারা থেকে ১১ জন। অনুষ্টানে সভাপতিত্ব করেন মাদ্রাসার পরিচালক (মুহতমিম) মাওঃ মুফতী মোঃ ইউনুছ। কঠোর নিয়ম-পদ্ধতির মাধ্যমে দিনব্যাপী অনুষ্টিত প্রতিযোগিতা শেষে কক্সবাজার থেকে আগত বিচারক মন্ডলী আনুষ্টানিকভাবে ফলাফল ঘোষণা করেন। শেষে আয়োজক কমিটির পক্ষ থেকে বিজয়ী ও অংশগ্রহণকারীদের পুরস্কার এবং সনদপত্র প্রদান করা হয়। ##


সর্বশেষ সংবাদ