টেকনাফে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার পথে ৩০ রোহিঙ্গা আটক

প্রকাশ: ৮ ফেব্রুয়ারি, ২০১৯ ৬:৩৯ : অপরাহ্ণ

এম আমান উল্লাহ আমান:: টেকনাফে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে দুই দালালসহ ৩০ জন রোহিঙ্গা নর-নারী ও পুুরুষকে আটক করেছে বিজিবি। আটককৃত ভিকটিম উখিয়া-টেকনাফের বিভিন্ন এলাকায় বসবাসকারী রোহিঙ্গা।

জানা যায়, বৃহস্পতিবার ৭ (ফেব্রুয়ারি) রাতের আঁধারে মানবপাচারকারী একটি চক্র শাহপরীর দ্বীপ ঘোলচর ও শুক্রবার (৮ ফেব্রুয়ারি) ভোর রাতে শীলখালীর নোয়াখালীয়া পাড়ায় রোহিঙ্গাদের মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে জমায়েত করে রাখার গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি দু’টি পৃথক টহলদল নায়েক মোঃ সিকদার শফিকুল ইসলাম ও নায়েক সুবেদার মোঃ ছলাহ উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন। উক্ত অভিযানে শাহপরীরদ্বীপ এলাকার ঘোলাচর এলাকা হতে এক জন দালাল সহ ১২ রোহিঙ্গাদের আটক করে। এর মধ্যে ৩ জন পুরুষ, ৬ জন মহিলা ও ৩ শিশু রয়েছে। অপর অভিযানে নোয়াখালী এলাকায় সাগর তীরবতী একটি ঝোপজঙ্গল হতে ১ জন দালালসহ ১৮ জনকে আটক করা হয়। এর মধ্যে ৩ জন্য পুরুষ, ১১ মহিলা ও চারজন শিশু রয়েছে। এসব রোহিঙ্গা মালয়েশিয়াগামী ট্রলারে উঠার জন্য সাগর উপকুলে অপেক্ষামান ছিল।

ধৃত দালালদ্বয় হচ্ছে, টেকনাফ উপজেলা জাহাজপূরা এলাকার হাবিবুল্লাহর ছেলে মুহিবুল্লাহ (২০) ও দমদমিয়া গ্রামের আবদুল করিমের পুত্র হুমায়ুন (১৮)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কণেল আছাদুদ জামান চৌধুরী সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানব পাচার চক্রের সাথে জড়িত অন্যান্য দালালদের আটক করার জন্য অভিযান চলমান রয়েছে। তিনি আরো জানান, আটককৃতদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


সর্বশেষ সংবাদ