সব ব্যাংকে লেনদেন বন্ধ ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত টানা চারদিন

প্রকাশ: ১৯ ডিসেম্বর, ২০১৮ ৮:৩২ : অপরাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক:: একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ৩০ ডিসেম্বর। এজন্য টানা চারদিন ব্যাংক বন্ধ থাকবে। ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের সব ব্যাংকে লেনদেন বন্ধ থাকবে। ছুটি শেষে ব্যাংক খুলবে ২০১৯ সালের ১ জানুয়ারি। এ অবস্থায় ব্যাংকগুলোকে ২৭ ডিসেম্বরের মধ্যে বার্ষিক হিসাব চূড়ান্ত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।  মঙ্গলবার (১৮ ডিসেম্বর) কেন্দ্রীয় ব্যাংকের ‘ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন’ থেকে জারি করা প্রজ্ঞাপনে এ নির্দেশ দেয়া হয়।
ভোটের দিন ৩০ ডিসেম্বর (রোববার) সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ফলে ওইদিন অফিস আদালত বন্ধ থাকবে। সোমবার (১৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহমদ খান স্বাক্ষরিত এক অফিসে আদেশে একথা বলা হয়েছে। এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার জন্য চিঠিতে বলা হয়েছে।
নির্বাচনের আগের দু’দিন তথা ২৮ ও ২৯ ডিসেম্বর যথাক্রমে শুক্র ও শনিবার। সরকারি ছুটি হওয়ায় এ দু’দিন দেশের কোনো ব্যাংকে লেনদেন হবে না। ভোটের পরদিন তথা ৩১ ডিসেম্বর দেশের সব ব্যাংকে ‘ব্যাংক হলিডে’ পালিত হবে। এদিন সব ব্যাংকে লেনদেন বন্ধ থাকবে। এ হিসেবে ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত টানা চারদিন দেশের কোনো ব্যাংকেই লেনদেন হবে না।


সর্বশেষ সংবাদ