টেকনাফে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস নিয়ে প্রস্ততি সভা

প্রকাশ: ২১ ডিসেম্বর, ২০১৭ ৯:১৫ : অপরাহ্ণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্টিত হয়েছে। টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কনফারেন্স রুমে এ সভার আয়োজন করে।
জানা যায়, ২১ ডিসেম্বর সকাল ১১টায় টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কনফারেন্স রুমে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ সুমন বড়–য়া। উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার এসএম মোঃ মুজাহিদুল ইসলাম, উপজেলা শিক্ষ অফিসার মোঃ এমদাদ হোসেন চৌধুরী, মেডিকেল অফিসার ডাঃ সুপ্তা দাশ, ডাঃ নাসরিন সুলতানা, সুর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার অজয় কুমার চৌধুরী, স্বাস্থ্য পরিদর্শক দেলোয়ার হোসেন, ইপিআই টেকনিশিয়ান মোঃ মিজানুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
উপজেলা পর্যায়ে অনুষ্টিত অবহিতকরণ ও পরিকল্পনা সভায় ২৩ ডিসেম্বর শনিবার সারা দেশ ব্যাপী এক যোগে অনুষ্টিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সুন্দর সুষ্ট ও সন্তোষজনকভাবে বাস্তবায়নে ব্যাপক আলোচনা এবং বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ সুমন বড়–য়া ও ইপিআই টেকনিশিয়ান মোঃ মিজানুর রহমান জানান এবারে টেকনাফ উপজেলার ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় সর্বমোট ৫১ হাজার ৯২৬ জন শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনার জন্য লক্ষ্যমাত্রা (টার্গেট) নির্ধারণ করা হয়েছে। ১৬১টি কেন্দ্রে এবং ১টি উপজেলা হেড কোয়ার্টার কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ২৩৮ জন শিশুকে ১ লক্ষ ইউনিট (নীল ক্যাপসুল) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৫ হাজার ৬৮৫ জন শিশুকে ২ লক্ষ ইউনিট (লাল ক্যাপসুল) ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে। তবে এবারে রোহিঙ্গা শিশুদের লক্ষ্যমাত্রার আওতায় আনা হয়নি।
রাস্ট্রিয় অতি জনগুরুত্বপুর্ণ এ কাজের বাস্তবায়নে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণের পাশাপাশি মসজিদের ইমাম, মুআজ্জিন, শিক্ষক-শিক্ষিকা, নির্বাচিত জনপ্রতিনিধি চেয়ারম্যান-মেম্বার, সরকারী দপ্তরের কর্মকর্তা, বেসরকারী উন্নয়ন সংস্থা (এনজিও) সমুহের মধ্যে শেড, ব্রাক, সুর্যের হাসি ক্লিনিক, ইউএনএইচসিআর, আইওএম, হিতৈষী বাংলাদেশ, গণস্বাস্থ্য, আনসার-ভিডিপি, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ আন্তরিকভাবে সহযোগিতা করে আসছে বলে জানা গেছে। ##


সর্বশেষ সংবাদ