গণস্বাস্থ্য কেন্দ্রের ধাত্রী প্রশিক্ষণ

প্রকাশ: ১২ আগস্ট, ২০১৭ ৯:৪৩ : অপরাহ্ণ

 

প্রেস বিজ্ঞপ্তি = স্বপ্ন মৌলিক সেবার আওতায় কক্সবাজার গণস্বাস্থ্য কেন্দ্রের আয়োজনে ধাত্রীদের মৌলিক, সতেজক প্রশিক্ষন ও উপকরন বিতরনের এক অনুষ্টানের আয়োজন করা হয়।

১২ আগস্ট শনিবার সকাল ১১টার দিকে কক্সবাজার গণস্বাস্থ্য কেন্দ্রের ব্যবস্থাপক মো: জোনাব আলীর স্বাগত বক্তব্যে ও গণ স্বাস্থ্য কেন্দ্রের পরিচালক আকলিমা খাতুন এর পরিচালনায় এ প্রশিক্ষন কর্মশালা অনুষ্টিত হয়।

প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: মাহিদুর রহমান।

মৌলিক প্রশিক্ষণ ও সমাপনীতে প্রধান অতিথি বলেন, প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারবদ্ধ। তা নিশ্চিত করতে দীর্ঘ মেয়াদী কর্ম কৌশল করেছে। এতে কতগুলো অগ্রাধিকার মূলক পদক্ষেপ নেয়া হয়েছে তা বাস্তবায়ন করে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। বাংলাদেশ বিশ্বের অন্যতম দেশ, যেখানে বিভিন্ন সরকারী সুযোগ সুবিধা ও গণস্বাস্থ্যের মাধ্যমে সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীকে বিনামূল্যে চিকিৎসা সুবিধা দেওয়া হয়। তিনি গণস্বাস্থ্যের এধরনের ভূয়সী কাজ প্রশাংসা করে আগামিতে আরো বেশী সাধারণ জনগণের মাঝে সেবা পৌছে দেয়ার আহবান জানান। পরে প্রশিক্ষন শেষে সমাপনি অনুষ্ঠানে ধাত্রীমাতাদের মাঝে ডেলিভারী কিটবস্ত্র বিতরণ করেন। যা তাদের বাস্তব জিবনে কর্মক্ষেত্রে সহায়ক হবে। এ প্রশিক্ষণের ফলে মাতৃ মৃত্যু ও শিশু অনেকাংশে হ্্রাস পাবে বলে আশা প্রকাশ করেন।

প্রশিক্ষণে বক্তব্য রাখেন, উপদেশ গণস্বাস্থ্যের মো: সুলতান মাহমুদ, কক্সবাজার সুর্যের হাসি ক্লিনিক এর সমন্বয়কারি মো: ঈষা ও ধাত্রীমাতা মোহাজের পাড়া কক্সবাজার এর নুরুন্নাহার বেগম প্রমূখ।

প্রশিক্ষন শেষে ধাত্রীদের মধ্যে বিভিন্ন উপকরন বিতরন করেন। প্রশিক্ষনে জেলার বিভিন্ন উপজেলা থেকে ৩০ জন ধাত্রী অংশগ্রহণ করেন। আজও যথাসময়ে ধাত্রীদের মৌলিক ও সতেজক প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ