টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

৫ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১২
  • ২৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে জয়ের জন্য ২১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০ ওভারে ৫ উইকেটে ৩৭ রান করেছে বাংলাদেশ।

এক প্রান্তে মুশফিকুর রহিম ৭ ও অন্য প্রান্তে মাহমুদুল্লাহ রিয়াদ ১৬ রানে ব্যাট করছেন।

সাজঘরে ফিরে গেছেন মুমিনুল হক (১), নাসির হোসেন (২), তামিম ইকবাল (১), নাঈম ইসলাম (০) ও আনামুল হক (১)।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২১১ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ভালো হয়নি। একমাত্র পেসার মাশরাফি বিন মুর্তজার ওপর চড়াও হতে গিয়ে দলীয় ২৯ রানে সোহাগ গাজীর হাতে সহজ ক্যাচ দিয়ে ক্রিস গেইল বিদায় নিলে প্রথম সাফল্য পায় বাংলাদেশ। রানের জন্য লড়াই করা গেইলকে এ নিয়ে টানা তিন ওয়ানডেতে সাজঘরে ফেরালেন মাশরাফি।

আগের ম্যাচে তিনবার জীবন পেয়ে শতক পাওয়া মারলন স্যামুয়েলস এই ম্যাচেও দুবার জীবন পাওয়ায় ১৭ ওভারে ১ উইকেটে ৭১ রানের স্বস্তি দায়ক অবস্থায় ছিল অতিথিরা। আব্দুর রাজ্জাক, সানি ও মাহমুদুল্লাহ রিয়াদের ত্রিমুখী আক্রমণে পরের ১৮ ওভারে ৩৫ রান তোলতেই ৫ উইকেট হারায় তারা।

অতিরিক্তি মারতে গিয়ে সানির বলে আনামুল হকের সহজ ক্যাচে পরিণত হয়ে বিদায় নেন স্যামুয়েলস। পরের ওভারের প্রথম বলে রানের খাতা খোলার আগেই ডোয়াইন স্মিথকে সাজঘরে ফেরত পাঠান রাজ্জাক।

২০তম ওভারের তৃতীয় বলে পাওয়েলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় উইকেট নেন সানি। শুরু থেকেই অস্বস্তিতে থাকা কাইরন পোলার্ডকে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন মাহমুদুল্লাহ। দলীয় ১০২ রানে উইকেটরক্ষক ডেভন টমাসকেও ফেরান তিনি।

সপ্তম উইকেটে ব্রাভোর সঙ্গে অধিনায়ক ড্যারেন স্যামির ৪৩ রানের জুটি অতিথিদের দেড়শর কাছাকাছি নিয়ে যায়। সানির বলে ব্যক্তিগত ১০ রানে মুশফিকের হাতে জীবন পাওয়া ব্রাভো ফেরেন সোহাগের বলে ফিরতি ক্যাচ দিয়ে।

এরপর একাই খেলেছেন স্যামি। বীরাসামি পারমলকে মাহমুদুল্লাহ ও সুনীল নারায়ণকে রাজ্জাক ফিরিয়ে দিলেও স্যামির অর্ধশতকের সৌজন্যে দুশ পেরুয় অতিথিরা। শেষ পর্যন্ত ৬০ রানে অপরাজিত থাকেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক। তার ৬২ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা।

৪৬ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার মাহমুদুল্লাহ। এছাড়া সানি ও রাজ্জাক নেন দুটি করে উইকেট।

৫ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT