হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

Uncategorizedপ্রচ্ছদশিক্ষা

৫১৬ শিক্ষার্থীকে শাস্তি দিলো শিক্ষা বোর্ড

টেকনাফ নিউজ ডেস্ক::
পাবলিক পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে জেএসসি ও এসএসসির ৫১৬ শিক্ষার্থীকে বিভিন্ন ধরনের শাস্তি দিয়েছে শিক্ষা বোর্ড। বোর্ডের শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
আজ সোমবার ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার আমাদের সময়কে এ তথ্য নিশ্চিত করেন।
তপন কুমার সরকার বলেন, সম্প্রতি ঢাকা বোর্ডে পরীক্ষা সংক্রান্ত শৃঙ্খলা কমিটি সভায় ২০১৭ সালের জেএসসি এবং ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনকারী পরীক্ষার্থীদের বিষয়ে বিভিন্ন ধরনের শাস্তির সিদ্ধান্ত দেওয়া হয়।
জানা গেছে, ২০১৭ সালের জেএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত পরীক্ষার্থীদের বিষয়ে বিভিন্ন কেন্দ্র থেকে তাদের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগ, তাদের কক্ষ পরিদর্শক, হল সুপার ও কেন্দ্র সচিবদের প্রতিবেদন, বহিষ্কৃত ছাত্র-ছাত্রীদের জবাব ইত্যাদি কমিটি সভায় পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। প্রাপ্ত কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে তাদের বিরুদ্ধে এক বা একাধিক অভিযোগ প্রমাণিত হওয়ায় অপরাধের ধরন অনুযাযী তাদের বিরুদ্ধে পরীক্ষা পরিচালনা নীতিমালা অনুযাযী শাস্তি দেওয়া হয়েছে।
ক-ধরনের শাস্তি, ১৮৯ জন জেএসসি পরীক্ষার্থীর ২০১৭ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তারা ২০১৮ সালের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।
খ-ধরনের শাস্তি, একজন পরীক্ষার্থীর ২০১৭ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তিনি পরবর্তী এক বছর জেএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে না।
একইভাবে ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত পরীক্ষার্থীদের বিষয়ে কমিটির সদস্যরা দুই ধরনের শাস্তি দেয়।
ক-ধরনের শাস্তি, ৩২১ জন শিক্ষার্থীর ২০১৮ সালের এসএসসি পরীক্ষা বাতিল। তারা ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।
খ-ধরনের শাস্তি, পাঁচজন পরীক্ষার্থীর ২০১৮ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তারা পরবর্তী দুই বছর এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে না।
এ সংক্রান্ত নির্দেশনা শিক্ষার্থীদের রোল নম্বরসহ সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং পরীক্ষা নিয়ন্ত্রকদের পাঠিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.