হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদশিক্ষা

৩ পরিক্ষার্থী আহত : ১ পরিক্ষার্থী নিখোঁজ, পরিক্ষার ১ম দিন টেকনাফে এসএসসিতে ৫ দাখিলে অনুপস্থিত ২

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …টেকনাফে এসএসসি ও দাখিল পরীক্ষার ১ম দিন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। এতে এসএসসিতে ৫জন এবং দাখিলে ২জনসহ মোট ৭জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০টা হতে উপজেলার টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়, এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও হোয়াইক্যং আলহাজ¦ আলী-আছিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শুরু হয়। এতে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪০৬ জন পরীক্ষার্থীদের সকলে অংশ-গ্রহণ করে। কোন পরিক্ষার্থী অনুপস্থিত ছিলনা। এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২৭৯ জন পরীক্ষার্থীদের মধ্যে ৩জন ছাত্র ও ১জন ছাত্রীসহ মোট ৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। হোয়াইক্যং আলহাজ¦ আলী-আছিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫৫২ জন পরীক্ষার্থীদের মধ্যে ১জন ছাত্রী অনুপস্থিত রয়েছে। এছাড়া দাখিল পরীক্ষার একমাত্র রঙ্গিখালী দারুল উলুম ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৪৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১জন ছাত্র ও ১জন ছাত্রীসহ মোট ২জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। এসএসসি ও দাখিলের ৪টি কেন্দ্রে মোট ১ হাজার ৭৩৬ জন পরীক্ষার্থীদের মধ্যে মোট ৭জন পরীক্ষার্থী প্রথম দিন অনুপস্থিত ছিল। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রণয় চাকমা এসএসসি ও দাখিল পরীক্ষার হল সমুহ পরিদর্শন করেন।

৩ পরিক্ষার্থী আহত :
৩ জন পরিক্ষার্থী মোটর সাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ায় পরিক্ষায় অংশ নিতে পারেনি। ৩ জনই টেকনাফ পাইলট হাইস্কুলের ছাত্র। এরা হলেন মোঃ রাসেল রোল নং-৫৪৮২২৫, তোফাইল ইসলাম রোল নং-৫৪৮২৩৪, সাইফুল ইসলাম রোল নং-৫৪৮২৪০। পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্টানের দিন এ ৩ জন একটি মোটর সাইকেলে করে ফেরার সময় দুর্ঘটনার শিকার হন। বর্তমানে তারা চট্রগ্রামে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

১ পরিক্ষার্থী নিখোঁজ :
সেন্টমার্টিনদ্বীপ বিএন ইসলামিক হাইস্কুল এন্ড কলেজের ইয়াসমিন আক্তার নামে ১জন নিয়মিত ছাত্রী ও এবারের এসএসসি পরিক্ষার্থী রহস্যজনক নিখোঁজ হয়ে গেছে বলে জানা গেছে। তার রোল নং-৩২৬৪০৮।
জানা যায়, সেন্টমার্টিনদ্বীপ দক্ষিণপাড়া আমিনুল্লাহ ও হামিদা বেগমের মেয়ে ইয়াসমিন আক্তার (১৭) সেন্টমার্টিনদ্বীপ বিএন ইসলামিক হাইস্কুল এন্ড কলেজের ১জন নিয়মিত ছাত্রী ছিল। ১ ফেব্রুয়ারী থেকে অনুষ্টিতব্য এবারের এসএসসি পরিক্ষায় অংশ নিতে যাবতীয় প্রস্ততি সম্পন্ন করেছিল। পরিবারের আর্থিক দৈন্যতার কারণে দয়াপরবশঃ হয়ে সেন্টমার্টিনদ্বীপ বিএন ইসলামিক হাইস্কুল এন্ড কলেজ গভর্ণিং বডির সভাপতি ও সেন্টমার্টিনদ্বীপ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ অসহায় গরীব ১জন নিয়মিত ছাত্রীর লেখাপড়া চালিয়ে যেতে পরিক্ষার ফি এবং খরচ নিজেই বহন করেছিলেন।
সেন্টমার্টিনদ্বীপ বিএন ইসলামিক হাইস্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ উজ্জল ভৌমিক বলেন ‘এসএসসি পরিক্ষা অতি সন্নিকটে হওয়ায় পরিক্ষার্থীদের খোঁজ নিতে গিয়ে জানা গেছে পরিক্ষার্থী ইয়াসমিন আক্তার (জন্ম তারিখ : ৩০ ডিসেম্বর ২০০০ ইংরেজী) পরিক্ষার প্রস্ততির জন্য টেকনাফে অবস্থান করছিল। সেখান থেকেই নিখোঁজ হয়ে যায়। ২৬ জানুয়ারী বিকাল থেকে আর হদিস পাওয়া যায়নি। বাবা-মা এব্যাপারে কোন সদুত্তর দিতে পারছেননা। বিষয়টি সাথে সাথে সেন্টমার্টিনদ্বীপ বিএন ইসলামিক হাইস্কুল এন্ড কলেজ গভর্ণিং বডির সভাপতি ও সেন্টমার্টিনদ্বীপ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ এবং টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদ হোসেন সিদ্দিককে অবহিত করা হয়েছিল’। সেন্টমার্টিনদ্বীপ বিএন ইসলামিক হাইস্কুল এন্ড কলেজ গভর্ণিং বডির সভাপতি ও সেন্টমার্টিনদ্বীপ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ বলেন ‘বিষয়টি অবগত হওয়ার সঙ্গে সঙ্গেই স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে। ধারণা করা হচ্ছে সম্ভবতঃ অভিভাবকরা বিয়ে দেয়ার জন্য ইচ্ছাকৃত ভাবে সরিয়ে ফেলা হয়েছে’। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.