টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
ম্যাঁক্রোর ইসলাম বিদ্বেষী বক্তব্য: ফ্রান্সের হয়ে খেলবেন না পগবা আই লাভ মুহাম্মদ’ লেখা মাস্ক পরে সংসদে এমপি ইসলামি মৌলবাদীদের কাছে নতস্বীকার করব না : ফরাসি প্রেসিডেন্ট মাখোঁ হাজী সেলিমের ছেলের বাসায় পিস্তল-শর্টগান, ইয়াবা-বিদেশি মদ স্ত্রীকে পাওনাদারের হাতে তুলে দিয়েছিলেন স্বামী, তারপর… দায়িত্বশীল সাংবাদিকতা চাই : প্রধানমন্ত্রী বিশ্বে ফরাসি পণ্য বর্জনের হিড়িক মহানবী (স.) কে কটূক্তি: ফ্রান্সের ওয়েবসাইটে বাংলাদেশি হ্যাকারদের হামলাঃ ফ্রান্সের পণ্য বয়কট কুয়েতে হ্নীলা পূজামণ্ডপ ঘুরে দেখলেন ইউপি চেয়ারম্যান রাশেদ করোনা মহামারীর মধ্যে প্রাথমিকের শিক্ষকদের বদলি বন্ধ

২৯ দিনের রিমান্ডে তানভীর

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ৮ অক্টোবর, ২০১২
  • ১৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে

সোনালী ব্যাংকের ঋণ জালিয়াতির ১১ মামলার মধ্যে তিনটিসহ চারটি মামলায় হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদকে জিজ্ঞাসাবাদে ২৯ দিনের হেফাজতে পাঠানো হয়েছে।

সোমবার দুপুরে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে মহানগর হাকিম এরফানউল্লার আদালত তিনটি মামলায় ২৪ দিনের হেফাজত মঞ্জুর করে।

এ ছাড়া অস্ত্র মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দেন মহানগর হাকিম কেশব রায় চৌধুরী।

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এগার মামলার প্রতিটিতে ১০ দিন করে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের প্রসিকিউশন বিভাগে আবেদন জমা দেয়া হয়েছিল। এর মধ্যে আজ তিনটি আবেদন আদালতে উপস্থাপিত হয়েছে। এসব মামলায় আট দিন করে মোট ২৪ দিন রিমান্ড মঞ্জুর করেছে আদালত।”

ওই তিন মামলা হলো- ৮, ৯ ও ১৭ নম্বর।

কারসাজির মাধ্যমে সোনালী ব্যাংকের ১ হাজার ৫৬৮ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার ৮৭৭ টাকা আত্মসাতের অভিযোগে বৃহস্পতিবার তানভীরসহ ২৭ জনের বিরুদ্ধে এই তিনটি মামলাসহ ১১টি মামলা করে দুদক।

আসামিদের মধ্যে সাত জন হলমার্ক এবং বাকিরা সোনালী ব্যাংকের কর্মকর্তা। ১৮ থেকে ২০ নভেম্বরের মধ্যে এসব মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলেছে আদালত।

মামলা হওয়ার দুদিন পর রোববার রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর মিরপুর থেকে হলমার্কের কর্ণধারকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় তার কাছ থেকে ব্ল্যাকবেরি ফোন সেট, একটি বিদেশি পিস্তল ও চার রাউন্ড গুলি এবং দুই লাখ টাকা পাওয়া গেছে বলে র‌্যাব জানিয়েছে।

পরে অবৈধ অস্ত্র রাখার দায়ে র‌্যাবের ডিআইডি লিয়াকত হোসেন বাদী হয়ে তানভীরের বিরুদ্ধে পল্লবী থানায় অস্ত্র আইনে একটি মামলা করেন। এ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন হেফাজতে নেয়ার আবেদন করেছিল র‌্যাব। তবে শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

এদিকে আদালতে হাজির করার আগে জিজ্ঞাসাবাদ করার জন্য দুপুরে তাকে দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে নেয়া হয়। তার ভায়রা ও হলমার্কের মহা ব্যবস্থাপক তুষার আহমেদকেও সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে করা হয় জিজ্ঞাসাবাদ।

জিজ্ঞাসাবাদের পর দুদকের তদন্ত দলের প্রধান মীর জয়নুল আবেদীন শিবলী বলেন, “দুজনকে জিজ্ঞাসাবাদ করেছি। আজকে তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন যা আগেরবার বলেননি। তথ্যগুলো তদন্তে কাজে লাগবে।”

তানভীর জিজ্ঞাসাবাদের অর্থ কেলেঙ্কারির দায় শিকার করেছেন বলেও জানান তিনি।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

One response to “২৯ দিনের রিমান্ডে তানভীর”

  1. sayed says:

    bangladesh a jato sonali bank er stuff asey,sobai durnitir satey jorito. taar moyddey number 1 a asey teknaf sonali bank.c&f bussines owalader kash teke teknaf sonali bank er stuff ra everyday 20,000 taka c & f salan form a signature babot ghos niye taakey.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT