টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

১০ বছরের জেল হতে যাচ্ছে আশরাফুলের!

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৩
  • ১৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

_ashraful_morningsunbdএক সময়কার জনপ্রিয় ক্রিকেট তারকা আশরাফুলের সামনে গভীর  অন্ধকারের দিন অপেক্ষা করছে এমনই ইঙ্গিত দিলেল সুপ্রীমকোর্টের আইনজীবি ব্যারিস্টার হাসান আজিম। তার মতে ম্যাচ ফিক্সিংয়ের  অভিযোগ প্রমাণিত হলে ফৌজদারি আইনে আশরাফুলের ৭ থেকে ১০ বছরের জেল হতে পারে।দেশের একটি টেলিভিশন সাক্ষাৎকারে ব্যারিস্টার হাসান  এমনি ইঙ্গিত দিয়েছেন।

এছাড়াও আয় বহির্ভূত সম্পত্তি থাকলে তদন্ত করতে পারে দুদক। এদিকে বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ের অপরাধ নিজের মুখে স্বীকার করে নেয়ায় আশরাফুলকে পাঁচ বছর থেকে থেকে আজীবন নিষিদ্ধ করতে পারে বিসিবি। এমনকি বাংলাদেশের প্রচলিত ফৌজদারি আইনেও প্রতারণার অভিযোগে বিভিন্ন মেয়াদে জেল হতে পারে আশরাফুলের। এই ঘটনায় তদন্ত করতে পারে দুদকও। তবে ক্রিকেটাররা যেহেতু বয়সে নবীন। তাদের অসহায় অবস্থার সুযোগ নিয়ে যদি কেউ চাপে ফেলে এই অপরাধ  ঘটায়, প্রচলিত আইনে সমান শাস্তি পাবে তারাও।

উল্লেখ্য যে,আইসিসির ক্রিকেটীয় শাস্তির বাইরেও, স্পট ফিক্সিংয়ের মাধ্যমে গোপণে অবৈধ অর্থ নেয়া ও প্রতারণার অপরাধে ২০১১ সালের নভেম্বরে সালমান বাটকে আড়াই বছর, আসিফকে এক বছর ও আমিরকে ছয় মাসের কারাদন্ডদেশ দেন সাউথওয়ার্ক ক্রাউন আদালত। ঘটনাটি ইংল্যান্ডে ঘটেছিল ও দেশের প্রচলিত আইনে এ ধরনের কাজ ফৌজদারী অপরাধ বলে গণ্য। সেটাই ছিল ক্রিকেটে দুর্নীতির কারণে আন্তর্জাতিক ক্রিকেটারদের কারাভোগের প্রথম ঘটনা।

ক্রিকেটাররা এদেশের গর্ব। তাই কারা আসলে দোষী তাদের সাব্যস্ত করতে পুর্ণাঙ্গ তদন্ত করতে হবে বিসিবিকে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT