টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

হ্নীলা স্বাস্থ্য উপকেন্দ্রে রোগীদের ভোগান্তি ঃ সংশ্লিষ্টদের নজরদারী নেই

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ নভেম্বর, ২০১২
  • ১১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

হেলাল উদ্দিন, টেকনাফ
টেকনাফের হ্নীলা স্বাস্থ্য উপকেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ শংকর চন্দ্র দেবনাথের বিরুদ্ধে যথা সময়ে অফিস না করার অভিযোগ পাওয়া গেছে। বুধবার সরেজমিন পরিদর্শনে গেলে ওই উপকেন্দ্রে চিকিৎসা নিতে আসা ভুক্তভোগি রোগীরা এ অভিযোগ করেন। ভুক্তভোগীরা জানায়, সকাল ৮টা থেকে এ পর্যন্ত (দুপুর ১১টা) চিকিৎসকের অপেক্ষায় রয়েছেন। কিন্তু দায়িত্বররত চিকিৎসক শংকর চন্দ্র দেব নাথ তাঁর চেম্বারে নেই। কবে আসবেন তাও রোগীরা জানেন না।
খোঁজ নিয়ে জানা গেছে,  ডা. শংকর চন্দ্র চিকিৎসা নিতে আসা অসহায় রোগীদের অন্তহীন অপেক্ষায় রেখে তাঁর নিজস্ব চেম্বারে ‘প্রাইভেট’ রোগী দেখছেন এবং সেখানে ব্যস্ত রয়েছেন।
সংশ্লিষ্ট সূত্র মতে, স্বাস্থ্য কেন্দ্রে অফিসের নির্দিষ্ট সময় সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত  চিকিৎসকদের অফিস সময় দেয়ার নিয়ম রয়েছে। কিন্তু ডা. শংকর এ নিয়মকে তোয়াক্কা না করে প্রায় সময় স্বাস্থ্য কেন্দ্রের কম্পাউন্ডে অবস্থিত নিজ বাস ভবনস্থ চেম্বারে প্রাইভেট রোগী দেখে সময় কাটান। একই সময়ে সরকারী চেম্বারের সামনে দুরদুরান্ত  থেকে চিকিৎসা নিতে আসা অসংখ্য রোগিদের ভোগান্তি পেতে হয়।
সরেজমিন পরির্দশনকালে স্থানীয় ভুক্তভোগিদের সাথে আলাপ করে জানা গেছে, ডা. শংকর প্রায়শ: সরকারী অফিস সময়ে রোগীকে ঘন্টার পর ঘন্টা বসিয়ে রেখে সরকারী দায়িত্ব ও কর্তব্যকে অগ্রাহ্য করে প্রাইভেট চিকিৎসায় ব্যস্ত  থাকেন। তাদের অভিযোগ, হ্নীলা হাসপাতালে এ ডাক্তার বাবু মুষ্টিমেয় নিজের চেনা কিছু রোগী চিকিৎসা পেলেও গরীব সাধারণের এখানে কোন চিকিৎসা নেই। অনেক সময় তিনি রোগীর সাথে রাগ করে প্রেসক্রিপসন কেড়ে নিয়ে ছিঁড়ে-ছুঁড়ে ফেলে দিয়েছেন এমন গুরুতর অভিযোগও রয়েছে। অবশ্য এমন ঘটনার শিকার ‘কোন চেনা ব্যক্তি হননি’ বলেও মন্তব্য অভিযোগকারীদের। এসব অভিযোগ ছাড়াও ডাঃ শংকরের বিরুদ্ধে রোগীদের সাথে দুর্ব্যবহার, দুর্নীতি, ঔদ্বাত্তপূর্ণ আচরণ, অনিয়ম-স্বজনপ্রীতি, ক্ষমতার অপব্যবহার এবং দায়িত্ব পালনে অবহেলাসহ নানান অভিযোগ উঠেছে।
সূত্রমতে, অভিযুক্ত ডাক্তার দীর্ঘদিন থেকে একটি বিশেষ মেডিসিন ব্যবসায়ী মহলের ছত্রছায়ায় প্রকাশ্যে-সংগোপনে নানান অপকর্ম চালিয়ে যাচ্ছে। নিজের স্বার্থ চরিতার্থ ও অপরাধ ঢাকতে মহল বিশেষের সাথে দহরম-মহরম সম্পর্কে মেতে উঠেছেন। তাঁর অপকর্মের বিরুদ্ধে কেউ কথা বললে অভিযোগকারীকে নানাবিধ হুমকি প্রদর্শন করে বলেও অভিযোগ পাওয়া গেছে।
হাসপাতাল এলাকায় বসবাস করেন এমন কয়েকজনের অভিযোগ, এ হাসপাতালে সেবা নিতে আসা অসংখ্য সাধারণ রোগীকে বিভিন্ন  হয়রানীর শিকার হতে হয় প্রতিনিয়ত। এ স্বাস্থ্য কেন্দ্রে সব কার্যক্রম চলছে ঢিলেঢালা ভাবে। এখানে নিয়োজিত একমাত্র মেডিকেল অফিসার ডাঃ শংকর চন্দ্র দেবনাথকে তদারকি করার যেন কেউ নেই। এছাড়া ঔষধ কোম্পানীর এমআরদের সাথে ওই ডাক্তারের বিশেষ সম্পর্কও রয়েছে বলে একাধিক অভিযোগ রয়েছে।  ফলে এলাকার সাধারণ রোগী সীমাহীন ক্ষতির সম্মুখিন হচ্ছে।
এ বিষয়ে অভিযুক্ত মেডিকেল অফিসার ডা. শংকর চন্দ্র দেবণাথের ০১৭১২-৭৪৪১৮০ নাম্বারের মুঠোফোনে যোগাযোগ করা হলে প্রথমবার রিসিভ করে সংবাদকর্মী পরিচয় জানার পর কোন কথা না বলে ফোন কেটে দেন এবং পরবর্তীতে বারবার চেষ্টা করেও তিনি ফোন রিসিভ না করায় তাঁর বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
হ্নীলা স্বাস্থ্য উপকেন্দ্রের এহেন অনিয়ম-অব্যবস্থাপনা ও পরিস্থিতির জন্য দায়ী বর্তমানে দায়িত্বরত ডাঃ শংকর চন্দ্র দেবণাথের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্র্র্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছেন সচেতন মহল।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT