হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

হ্নীলা এবং সাবরাং উপ-নির্বাচনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …টেকনাফে ২টি ইউনিয়নের শুন্য আসনে ২টি পদে ৭ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তম্মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন এবং সংরক্ষিত আসনের মহিলা মেম্বার পদে ৩ জন। এরা হলেন হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মাহবুব মোর্শেদ, রাশেদ মাহমুদ আলী, সিরাজুল ইসলাম সিকদার, মিজানুর রহমান। সাবরাং ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসন-১ (ওয়ার্ড নং-১,২,৩) পদে আমিনা খাতুন, বিবি আক্তার ও ছেনুয়ারা বেগম।
২৪ জুন টেকনাফ উপজেলা নির্বাচন অফিস সুত্রে এ তথ্য জানা গেছে। ২৫ জুলাই উপ-নির্বাচন অনুষ্টিত হবে। ১৭ জুন বাংলাদেশ নির্বাচন কমিশণ নির্বাচনী তপশীল ঘোষণা করেছেন। টেকনাফের ইউনিয়ন দু’টি হচ্ছে ২নং হ্নীলা এবং ৪নং সাবরাং ইউনিয়ন।
ঘোষিত তপশীল মতে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ জুন রবিবার, রিটার্ণিং অফিসার কতৃক মনোনয়নপত্র বাছাই ২ জুলাই মঙ্গলবার, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই মঙ্গলবার এবং ভোটগ্রহণ ২৫ জুলাই বৃহষ্পতিবার।
উল্লেখ্য, টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ এইচকে আনোয়ার সিআইপি এবং ৪নং সাবরাং ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসন-১ (ওয়ার্ড নং-১,২,৩) আয়েশা বেগম স্ট্রোক করে ইন্তেকাল করায় আসন ২টি শুন্য ঘোষণা করা হয়েছিল। গত বছরের ১৮ অক্টোবর সকাল সাড়ে ১১টায় টেকনাফ উপজেলা পরিষদ এলাকায় হার্টস্ট্রোক হৃদরোগে আক্রান্ত হয়ে সাবরাং ইউনিয়নের (১, ২ ও ৩নং ওয়ার্ডের) সংরক্ষিত মহিলা মেম্বার আয়েশা বেগম ইন্তেকাল করেন। স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ বিধিমালা অনুযায়ী উক্ত মহিলা মেম্বারের সংরক্ষিণ আসনটি সংশ্লিষ্ট মন্ত্রণালয় শূন্য ঘোষণা করেন।
অপরদিকে চলতি বছরের গত ১৮ মার্চ সন্ধ্যায় উপজেলা পরিষদ নির্বাচনের সাবরাং বাজারে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য কক্সবাজার যাওয়ার পথে তিনি মৃত্যু বরণ করেন। এইচকে আনোয়ারের মৃত্যুজনিত কারণে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ বিধিমালা অনুযায়ী কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন গত ২৪ এপ্রিল ১২৪ নম্বর স্মারকমূলে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগে চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণার জন্য পত্র প্রেরণ করেন। স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপসচিব মোঃ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত ১৫.২১৩ নাম্বর স্মারকে চলতি বছরের ১০ জুন জারীকৃত এক আদেশে ২০০৯ সালের ইউনিয়ন পরিষদ আইনের ৩৩ (৩) ধারা অনুযায়ী হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষনা করেন। এবং আপদকালীন প্যানেল চেয়ারম্যান-১ আবুল হোছনকে যাবতীয় আর্থিক লেনদেন ও প্রশাসনিক দায়িত্ব প্রদান করে জেলা প্রশাসককে পত্র প্রেরণ করেন। এই দুই জনপ্রতিনিধির মৃত্যুর ফলে শূন্য ঘোষণা করা হ্নীলা ইউপি চেয়ারম্যান ও সাবরাং ১নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা মেম্বার পদে উপনির্বাচন আগামী ২৫ জুলাইদ অনুষ্ঠিত হবে।##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.