টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

হ্নীলায় নিষিদ্ধ চোরাই চিংড়ী ব্যবসার আড়ালে ইয়াবার চালান আনতে মরিয়া গডফাদারেরা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৩
  • ১১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

হুমায়ূন রশিদ,টেকনাফ। তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী ও সহযোগীদের অপতৎপরতা সম্প্রতিকালে সরকারের জারীকৃত প্রজ্ঞাপনে টেকনাফ সীমান্তে মিয়ানমার হতে রাজস্ব ফাঁকি দিয়ে চোরাই পথে আসা চিংড়ীর উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এরফলে সীমান্ত রী বাহিনীর জওয়ানেরা উপজেলার বিভিন্ন পয়েন্ট হতে চোরাই পথে আসা চিংড়ী ও নৌকা জব্দ করে। এরপর চিংড়ী ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসা করে লাখপতি,কোটি বনে যাওয়া গডফাদারেরা কৌশল প্রয়োগ করে চিংড়ীর আড়ালে ইয়াবার চালান আনা অব্যাহত রাখতে মরিয়া হয়ে উঠেছে।
খোঁজ নিয়ে জানাযায়-১০ সেপ্টেম্বর সকালে চিংড়ী ব্যবসায়ী নামধরী ইয়াবা গডফাদার ও সহযোগী (যাদের নাম গত ৯সেপ্টেম্বর বাংলা নিউজ ২৪,কমে সিকদার পাড়া ও মৌলভী বাজার ভিত্তিক তালিকায় প্রকাশিত হয়েছে) মিলে সংশ্লিষ্টদের সঙ্গে সীমান্ত অপরাধ সংক্রান্ত অভিযোগ ধামাচাপা দেওয়ার জন্য গোপন বৈঠক করে। উক্ত বৈঠকে উত্থাপিত অভিযোগ সমুহ ধামাচাপা দিয়ে আগামীতে সরকারী রাজস্ব ফাঁকি দেওয়া চিংড়ী ব্যবসা চালু করে মাছের চালানের ভেতরে করে ইয়াবার চালান বহন সহজ করার জন্য মিশন শুরু করেছে। যা নিয়ে এলাকার সচেতনমহলে ুদ্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ সব কাজে যারা দৌড়-ঝাঁপ শুরু করেছে তাদের আগের অর্থনৈতিক অবস্থা কেমন ছিল এবং বর্তমানে কোটি টাকার বাহাদুরি নিয়ে প্রশ্ন উঠেছে। এরা চিংড়ী ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসা না করলে কি আলা দীনের চেরাগ পেয়েছে। সুতরাং ওরা যে ইয়াবা ব্যবসায়ী তা বিভিন্ন চালান আটক, সরকারী গোয়েন্দা তালিকা ও স্থানীয়ভাবে ইয়াবা বিক্রির বকেয়া টাকার জন্য মারামারিতেই প্রমাণিত হয়। এমনিতে চিহ্নিত এসব ইয়াবা ব্যবসায়ীদের জন্য কোন নিরীহ সাধারন মানুষ শহর-বন্দরে যেতে পারছেনা। পাঁছায় আইন-প্রয়োগকারী সংস্থার আঙ্গুল মারা জন্য। ইয়াবা ব্যবসায়ীদের এসব অপতৎপরতার বিরুদ্ধে প্রতিবাদ করলে আইন প্রয়োগকারী সংস্থার কতিপয় অসাধু সদস্যদের সাজানো ষড়যন্ত্রে পড়তে হয় বিধায় অনেকে প্রতিবাদ করার সাহস পায়না।
সুতরাং ভূক্তভোগী এসব জনসাধারন চিংড়ী ব্যবসার আড়ালে ইয়াবার চালান বহনকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনার জন্য সীমান্তরী প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার সহায়তা কামনা করেছেন।
#####################################

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT